শপথ নিচ্ছেন ট্রাম্প (দেখুন ভিডিও)

0
141

224823Trump_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: ক্যাপিটল হিলে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে উপস্থিত গোটা পরিবার। রয়েছেন নতুন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। বিদায়ী প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট বারাক ওবামা ও জো বাইডেনও রয়েছেন। এছাড়া উপস্থিত ডেমোক্র্যাটদের প্রার্থী হিলারি ক্লিন্টন, প্রা্‌ক্তন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন থেকে জর্জ বুশ। কিছুক্ষণ আগেই হোয়াইট হাউসে পৌঁছেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে ছিলেন স্ত্রী মেলানিয়া। হোয়াইট হাউজের বাইরের বারান্দায় দাঁড়িয়ে সস্ত্রীক ট্রাম্পকে স্বাগত জানিয়েছিলেন বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা। সম্ভাষণের মুহূর্তে চারজন দাঁড়িয়ে থেকে ছবি তোলার জন্য কয়েক সেকেন্ড সময়ও দিলেন সাংবাদিকদের।

এরপরই হোয়াইট হাউস থেকে ক্যাপিটল হিলে এলেন সস্ত্রীক ট্রাম্প এবং সস্ত্রীক ওবামা। সকাল থেকেই চূড়ান্ত প্রস্তুতি চলছিল হোয়াইট হাউসে। ওভালে নিজের অফিস থেকে সকালেই শেষ বারের জন্য বেরিয়ে হোয়াইট হাউস পৌঁছে গিয়েছিলেন আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা। সেখানেই এতক্ষণ ডোনাল্ড ট্রাম্প আর তাঁর রানিং মেট মাইক পেন্সের জন্য অপেক্ষা করছিলেন তিনি। মার্কিন সময় সকাল ৯.‌১৫ বৃষ্টিভেজা ওয়াশিংটনের রাস্তা দিয়ে চার্চে আশীর্বাদ নিতে পৌঁছে যান ট্রাম্প। সঙ্গে স্ত্রী মেনালিয়া, মেয়ে ইভাঙ্কা ও বেশ কয়েকজন। সেখানে অনেকটা সময় কাটিয়ে পৌঁছে যান হোয়াইট হাউসে। ট্রাম্প উপস্থিত হওয়ার পরেই একে একে হাজির হন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ ও তাঁর স্ত্রী লরা বুশ।

কয়েক মিনিট পরই হাজির হয় ট্রাম্পের গোটা পরিবার। এর পরই হাজির হয়েছেন রানিং মেট মাইক পেন্স ও তাঁর স্ত্রী কেরেন পেন্স, তাঁকে স্বাগত জানান বিদায়ী রানিং মেট জো বিডেন ও স্ত্রী ড. জিল বিডেন। তারপরেই অভ্যাগতরা একে একে হাজির হতে থাকেন হোয়াইট হাউসে। ভিড় জমে যায় শপথ গ্রহণের অনুষ্ঠান মঞ্চের সামনে। কিছুক্ষণের মধ্যেই হাজির হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন ও হিলারি ক্লিন্টন। হিলারি এই ভোটেই ট্রাম্পের কাছে পরাস্ত হয়েছিলেন। যদিও ভোটে হারার পরেই একথা জানিয়ে দিয়েছিলেন ট্রাম্পের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। এরপরে বেশ কিছুক্ষণের অপেক্ষা, একে একে হাজির হলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী বেনি স্যান্ডার্স। তারপরেই এলেন সুপ্রিম কোর্টের সদস্যরা। এর কয়েক মিনিট পরেই শেষ বারের জন্য হোয়াইট হাউস ছেড়ে বেরিয়ে এলেন বারাক ওবামা। এলেন সস্ত্রীক ট্রাম্প। বেরিয়ে গেলেন রানিং মেট মাইক পেন্সও।

https://www.youtube.com/watch?v=D4TK9XI24TM

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here