১১ ফেব্রুয়ারি ওয়াশিংটনে ফাহমিদা হোসাইন শম্পার কাব্যগ্রন্থ মধুর স্বপ্ন’র মোড়ক উন্মোচন

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন: আগামী ১১ ফেব্রুয়ারি শনিবার ওয়াশিংটনে কবি ফাহমিদা হোসাইন শম্পার প্রথম কাব্যগ্রন্থ 01192017_10_FAHMIDA_HOSSAIN_MADHUR_SHOPNOমোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন এবং বইটির মোড়ক উন্মোচন করবেন বিশিষ্ট সাংবাদিক ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকাইয়া হায়দার। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ভয়েস অব আমেরিকার বিশিষ্ট সাংবাদিক আবৃতিকার সরকার কবির উদ্দীন। কাব্যগ্রন্থ মধুর স্বপ্ন প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ এবং বইটির মুল্য নির্ধারন করা হয়েছে ১২০ টাকা মাত্র। কাব্যগ্রন্থ মধুর স্বপ্ন’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান সন্ধ্যা ৭ ঘটিকার সময় ৮৩৮০ লরেল ক্রেষ্ট ড্রাইভ, লর্টন, ভার্জিনিয়া ২২০৭৯ এ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য কবি ফাহমিদা হোসাইন ৭০৩-৩৮৯-৪০৬১ এবং আকতার হোসাইন ৭০৩-৩৮৯-৬৭৮৯ এ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, ফাহমিদ হোসাইন শম্পা কুমিল্লা শহরের বিষনুপুর মৌলভীপাড়ায় জন্মগ্রহন করেন। তাঁর পিতা সাংবাদিক আফতাবুর রহমান যিনি নিজের সম্পাদনায় প্রকাশ করতে ”সাপ্তাহিক ফলক”। আর মা আনোয়ারা বেগম ছিলেন বাংলাদেশ অবজারভার পত্রিকার সাংবাদিক। শিক্ষা জীবনে ফাহমিদ হোসাইন শম্পা কুমিল্লা মিশনারী স্কুল লেডী ফাতেমা থেকে এসএসসি, কুমিল্লা মহিলা কলেজ থেকে এইচএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে ¯œাতক ডিগ্রী লাভ করেন। ভিক্টোরিয়া কলেজে অধ্যয়নকালে আওয়ামী ছাত্রলীগের সাথে জড়িত হন এবং কলেজ সংসদ নির্বাচনে অংশগ্রহন করে বিপুল ভোটে জয়ী হন। পরে তিনি চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে মাষ্টার্স ডিগ্রী লাভ করেন।

১৯৯৩ সালে ফাহমিদা হোসাইন আমেরিকায় বসবাস শুরু করেন। বর্তমানে তিনি ভার্জিনিয়া স্বামী আকতার হোসাইন এর সাথে বসবাস করেন। আকতার হোসাইন ওয়াশিংটনের বিশিষ্ট ব্যবসায়ী এবং একজন সংস্কৃতিক ব্যক্তিত্ব। ওয়াশিংটনের বহুল পরিচিত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস এন্ড ফ্যামেলির তিনি অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিচালক। এছাড়াও পারিবারিক ভাবেই তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত এবং বর্তমানে তিনি মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতির দায়িত্ব পালন করছেন। আকতার হোসাইন ও ফাহমিদা হোসাইন তিন সন্তানের গর্বীত পিতা মাতা। বড় মেয়ে তানজিমা বৃষ্টি, মেঝ মেয়ে নাদিয়া চাঁদনী এবং একমাত্র ছেলে আকিব অর্নব। বড় মেয়ে তানজিমা বৃষ্টি ও মেঝ মেয়ে নাদিয়া চাঁদনী স্বামী সংসার নিয়ে ভার্জিনিয়ায় বসবাস করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here