মুক্তিযুদ্ধের প্রজন্মদলের মালয়েশিয়ায় যাত্রা শুরু

0
90

1484804495_malaysia_66মালয়েশিয়া : নতুন কমিটি নিয়ে অভিষেক ও আলোচনা সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মদল মালয়েশিয়া শাখা।রাজধানী কুয়ালালামপুরের অভিজাত রেস্টুরেন্টে পেলিতা (আম্পাং) এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মদল মালয়েশিয়া শাখার সভাপতি বাদল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়ার অনুষ্ঠান পরিচালনায়, প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান, বিশেষ অতিথি মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি এ কে আজাদ, মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। নতুন প্রজন্মের কাছে শহীদ জিয়ার স্বাধীনতা যুদ্ধে অবদানের কথা তুলে ধরতে হবে। কিন্তু বর্তমান এই অবৈধ শেখ হাসিনা ইতিহাস থেকে জিয়ার নাম ও তার বীরত্ব গাথা ইতিহাস মুছে ফেলতে চায়। এটা তাদের বার্থ চেষ্টা ছাড়া আর কিছুই হবে না, তারা এটা কেন বুঝেনা যে, জিয়ার নাম বাংলার ইতিহাস ও জনগণের হৃদয় থেকে মুছতে পারবে না।
কেননা জিয়া এবং বাংলাদেশ যে একই সূত্রে গাঁথা, বাংলাদেশের জন্ম দিয়েছে জিয়া, বর্তমান তরুণ প্রজম্ম এখন অনেক সচেতন। তারা সঠিক ইতিহাস জানে এবং জানতে চায়। তাই তরুণদের বেশি বেশি করে মুক্তিযোদ্ধের সম্পর্কে জানার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে আরো উপস্তিত ছিলেন মালয়েশিয়া বিএনপির  উপদেষ্টা ও মুক্তিযুদ্ধের প্রজন্মদল মালায়েশিয়ার হারুন অর রশিদ, উপদেষ্টা অদুত খান, উপদেষ্টা সরদার মুনছুর, মালয়েশিয়া বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মদল মালয়েশিয়া শাখা সিনিয়র সহসভাপতি সবুজ সিকদার, আনোয়ার হোসেন, বিএম রাশেদ রানা, সেলিম খান, সামির হোসেন, লিয়াকত হোসেন, সফি উদ্দিন, ফারুক হোসেন, মিজান ডালী, নিজাম উদ্দিন, রুমমান উদ্দিন জিয়া, জুয়েল ভুইয়া, জামাল হোসেন, মেহেদী হাসান, মো. রুবেল, শরীফ বকশি, মো. শরিফ, আব্দুল জলিল, আবু বক্কর, জাকির হোসেন, তোফায়েল হোসেন, ইকবাল হোসেন, শাহিন শেখ, মো. আলাউদ্দিন।

যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, বাবলু শেখ, মনজুর হোসেন, আনোয়ার। ও মালায়েশিয়া যুব দলের সাংগঠনিক সম্পাদক আহমেদ সাগর, ও সহ সাংগঠনিক হাছিবুর রহমান শান্ত এবং পেশাজীবি দল মালায়েশিয়া শাখার সভাপতি মোহাম্মাদ শেখ জালাল প্রমুখ। পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here