জেনে নিন চুল সম্পর্কে প্রচলিত কিছু ভুল ধারণা

0
101

1-1অনলাইন ডেস্ক: চুল মানুষের সৌন্দর্যের প্রতীক। চুলকে সুস্থ রাখতে হলে চুলের যত্ন নেয়া প্রয়োজন। তবে চুলের যত্ন নেয়ার ক্ষেত্রে মানুষের কিছু প্রচলিত ভুল ধারণা আছে যেগুলো চুলের যত্ন নেয়ার ক্ষেত্রে প্রভাব পড়তে পারে। নিচে প্রচলিত সেই ভুল ধারণাগুলো উল্লেখ করা হল:

ধারণা-১: কিছুদিন পর পরই চুলের জন্য ব্যবহৃত প্রসাধনীর ব্রাণ্ড পরিবর্তন করলে চুল ভাল থাকে। এটি সম্পূর্ণ ভুল ধারণা। বারবার প্রসাধনীর ব্রাণ্ড পরিবর্তনের সাথে চুল ভাল হওয়া কিংবা খারাপ হওয়ার কোন সম্পর্ক নেই। তবে চুল বিশেষজ্ঞরা ভালো ব্রাণ্ডের প্রসাধনী ব্যবহারের জন্য পরামর্শ দিয়ে থাকেন।

ধারণা-২: বারবার চুলের আগা কিংবা উপরিভাগ কাটলে চুল দ্রুত লম্বা হয়। তবে প্রতি ৬-৮ সপ্তাহ পর পর চুল কাটলে চুলের স্বাস্থ্য ভালো থাকে এবং চুলের ক্ষয় থেকেও রক্ষা পাওয়া যায়।

ধারণা-৩: একটি পাকা চুল তুললে সেই একই স্থানে আরো একটি পাকা চুল জন্মাবে। এই ধারণা মোটেও বিশ্বাসযোগ্য নয়। তবে পাকা চুল তোলার চেয়ে ছোট করে রাখাটা ভাল।

ধারণা-৪: সব সময় চুলের আগা থেকে গোড়া পুরাটাই আঁচড়াতে হবে। আসল কথা হচ্ছে, গোসলের পর সম্পূর্ণ চুল আঁচড়ালে সবচেয়ে বোকামি হবে কেননা চুল ভেজা থাকা অবস্থায় আঁচড়ালে চুল পড়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই এদিকে সতর্ক দৃষ্টি দিতে হবে।

ধারণা-৫: হেয়ার জেল ব্যবহার করলে মাথা টাক হওয়ার সম্ভাবনা থাকে। এ ধারণাও সম্পূর্ণ ভুল। তবে খারাপ হেয়ার জেল ব্যবহার করলে চুলের কিছুটা ক্ষতি হতে পারে তাই বলে আপনি টাক হবেন কিংবা টাক হওয়ার কোন সম্ভাবনাও নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here