২৮ মে ২০১৭, নেদারল্যান্ডস আওয়ামী লীগের ‘ত্রি-বার্ষিক সম্মেলনে’র তারিখ নির্ধারণ

0
115

01312017_12_NEDARLAND_ALনেদারল্যান্ডস (হল্যান্ড): আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে-জানানো হয় যে, গত ২৯ জানুয়ারী ২০১৭, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে এবং সংগঠনের কার্যনির্বাহী সংসদে’র ও ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’র যৌথ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায়-সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি জনাব মাঈদ ফারুক।

সঞ্চালনায়-ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা জামান। সংগঠনের নেতৃবৃন্দ, গভীর শ্রদ্ধার সাথে-বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরণ করেন।

সংগঠনের নেতারা আরও বলেনঃ আজ থেকে ৪৪ বছর পূর্বে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপের মুখে পাকিস্তানী শাসকগোষ্টীর কারাগার থেকে ৩রা জানুয়ারী ১৯৭২, মুক্তি পেয়ে, ১০ই জানুয়ারী ‘বঙ্গবন্ধু’ স্বদেশ প্রত্যাবর্তন করেন। ‘বঙ্গবন্ধু’র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে পূর্ণতা পায় এক ‘সাগর রক্তে’র বিনিময়ে অর্জিত ‘স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের বিজয়’। এ কারণেই বাংলাদেশের ইতিহাসে ‘বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিনটি অবিস্মরণীয় হয়ে আছে, থাকবে চিরদিন। স্বদেশ প্রত্যাবর্তন দিনটি যথাযথ মর্যাদার সাথে-পালনের মধ্যদিয়ে-সংগঠনের নেতৃবৃন্দ, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে’র প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

উক্ত যৌথ সভায়-সর্বসম্মতিক্রমে নেদারল্যান্ডস (হল্যান্ড) আওয়ামী লীগের ‘ত্রি-বার্ষিক সম্মেলন’ অনুষ্ঠানের তারিখঃ ২৮ মে ২০১৭, নির্ধারণ করা হয়। এখানে-উল্লেখ্য, উক্ত যৌথ সভা চলাকালীন সময়ে এবং উক্ত তারিখ-নির্ধারণের পূর্বে-মতামত জানার এবং উপদেশ নেওয়ার জন্য সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি সর্বজনশ্রদ্ধেয়-শ্রী অনিল দাশ গুপ্তকে, সংগঠনের পক্ষে টেলিফোন করেন, সভাপতি জনাব মাঈদ ফারুক। শ্রদ্ধেয়-দাদা, অসুস্থ থাকা সত্ত্বেও ‘ফোন’ রিসিভ করেন এবং ‘ত্রি-বার্ষিক সম্মেলনে’র ওই নির্ধারিত তারিখের সঙ্গে ঐকমত পোষণ করেন। এবং তিনি, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে-দেশজুড়ে যে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে, তা বিভিন্ন ভাবে বহির্বিশ্বে তুলে ধরার জন্যও আহবান জানান।

সংগঠনের সভাপতি জনাব মাঈদ ফারুক বলেন, সম্মিলিত ভাবে-আগামী ‘ত্রি-বার্ষিক সম্মেলন’ অনুষ্ঠানের মধ্যদিয়েই আরও শক্তিশালী কমিটি গঠিত হবে, ইহাই তার প্রত্যাশা। তিনি, ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’কে সর্বাত্মক ভাবে সহযোগীতা করার জন্যও সকলের প্রতি আহবান জানান। সম্মিলিত ভাবে-একটি সফল সম্মেলন আয়োজনের লক্ষ্যে সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা জামান, প্রাথমিক কিছু প্রস্তাবনা ও সুপারিশ উক্ত যৌথ সভায়-উপস্থাপন করেন। এবং তিনিও একটি সফল ‘সম্মেলন’ অনুষ্ঠানের লক্ষ্যে, ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’কে আন্তরিক ভাবে সহযোগীতা করার জন্যও সকলের প্রতি বিনীত আহবান জানান।

উক্ত যৌথ সভা’র অন্যান্য আলোচকরা হলেনঃ সংগঠনের সহ-সভাপতি ও ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’র আহবায়ক জনাব এমদাদ হোসেন, সহ-সভাপতি ও ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’র যুগ্ম আহবায়ক জনাব ইমরান হোসেন, সহ- সভাপতি জাকিরুল হক টিপু, সহ-সভাপতি সন্দীপ কুমার দাস, উপদেষ্ঠা পরিষদের সদস্য জনাব মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন, রশীদ রানা ও জসিম উদ্দিন, জনসংযোগ সম্পাদক ফজলুর রহমান, যুব ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ভূশন নাথ, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার, কার্যনির্বাহী সংসদে’র সদস্য আশিক, আলাউদ্দিন মোল্লা, আতিকুর রহমান, কামাল হোসেন এবং প্রবাসী বাঙ্গালী মশিয়ুর রহমান ও তারেক হোসাইন ইমরানসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here