ইউরোপ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0
83

02022017_09_BNP_JAMAT_SEMINARব্রাসেলস : বিএনপি আয়োজিত ফ্রান্স এর ইউরোপিয়ান পার্লামেন্ট এর কট্টরপন্থি এম পি ব্রুনো গুলনীশ এর সার্বিক স্পন্সরে বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সেমিনার অনুষ্টিত হয়। সেমিনার হলের অভ্যন্তরে শুধু মাত্র বিএনপি পন্থী বক্তারাই ছিল। সেমিনার বিএনপির পক্ষে প্রধান বক্তা ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মাহিদুর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, আইনজীবী ডক্টর জেবা খান সহ কেন্দ্রীয় ও ইউরোপ BNP নেতৃবৃন্দ। বক্তারা আওয়ামী লীগ সরকারের ভোটার বিহীন নর্বাচন এবং তার পরবর্তি বিরোধীদলকে দমন পীড়ন এর রাজনীতির কথা উল্লেখ করেন। বিএনপি বক্তারা বলেন আওয়ামী লীগ সরকার জার্মান এর নাৎসি পার্টিকে ও হার মানিয়েছে।

অন্যদিকে এই সেমিনার বিরূদ্বে ইউরোপিয়ান আওয়ামী লীগ ইউরোপিয়ান পার্লামেন্ট এর সামনে বিক্ষোভ এর আয়োজন করে। গোটা ৩০ নেতা ও কর্মী সামান্য সময় বিক্ষোভ করে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল আল বাকি , প্রবাসী কল্যাণ সম্পাদক হাসনাত মিয়া ,বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক , সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চোধুরী রতন , এম মোর্শেদ , সোহেল খান , বজলুর রশিদ ,পলিন মনির হল্যান্ড আওয়ামী লীগ এর সভাপতি শাহাদাত হোসেন তপন , সাধারণ সম্পাদক মুরাদ খান , ফ্রান্স আওয়ামী লীগের এর সভাপতি এম এ কাশেম , সাধারন সম্পাদক মুজিবর রহমান , আরেক অংশের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন , সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েস সুইডেন আওয়ামী লীগ মহিউদ্দিন আহমেদ লিটন , মিজানুর রহমান , আব্দুল মান্নান , আবেদ খান ডেনমার্ক আওয়ামী লীগ এর নাসির , নাঈম বাবু , জাহিদ হোসেন ও মাহবুবুর রহমান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম -সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ , সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত , সাধারণ সম্পাদক এম এ গনি। বক্তারা বলেন জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা অনেক মেধা ও পরিশ্রম করে এই দেশকে সোনার বাংলা নির্মাণের মহাসড়কে দেশকে ধাবিত করছেন।বিএনপি গং দের এহেন মিথ্যাচার ও লবিষ্ট নিয়োগে ইউরোপ পার্লামেন্টের সেমিনার কোন প্রভাব ফেলবে না। আপনারা জানেন এই সব লবিস্ট নিয়োগ করে যুদ্ধাঅপরাধীদের বিচার কার্যকর বন্ধ করতে পারেনি। আমি এই ব্রুনো গুলনীশ ইমেইল টেলিফোনে করে কোন সদুত্তর পাই নি। আমি জরুরি কাজে বাংলাদেশে যাচ্ছি আগামী ৩ ফেব্রুয়ারী , বিধায় ইউরোপিয়ান পার্লামেন্ট এর সামনে বিক্ষোভে যেতে পারেনি। আমরা সকল ইউনিট কে নির্দেশ দিয়েছিলাম। এই সেমিনার নিয়ে ইউরোপিয়ান পার্লামেন্ট লুকোচুরি কম করে নি। তাই অনেক কর্মী ও নেতারা যেতে পারেনি ।

এই তারেক জিয়া সেই তারেক জিয়া –যেকিনা কিছুদিন আগে বাংলাদেশে BNP “জামাত জট” ক্ষমতায় থাকাকালে সাংবাদিকদের ডেকে বলেছিলো সরকার বিশেষ প্রয়োজনে যদি কিছু লোক কে কোন বিচার ছাড়া মেরেফেলে (২১শে আগস্টের মত) তাতে দোষের কিছু থাকেনা। ইসলামও নাকি আছে। এই তারেক ই বাংলাদেশের বিরুদ্ধে সরযন্ত্রের অংশ হিসাবে মোসাদ প্রধান ও দাউদ ইব্রাহিমের মত লোকদের সাথে বৈঠক করছিল।এই তারেক সেই তারেক যে দেশে বিদেশে সুপরিচিত দুর্নীতিবাজ, মিস্টার ১০%, খাম্বা লিমিটেড, সন্ত্রাসীদের গডফাদার তারেক জিয়া হিসাবে।এই তারেক জিয়াই বলেছিল যে জামাত-শিবির ও BNP নাকি একি মায়ের (জমজ) সন্তান। জামাত……!!!!! – যাদের সাথে কিনা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের বিশেষ যোগাযোগ। আর আজও সেই তারেক জিয়া দেশের বাহিরে চিকিৎসার নামে এসে আবারো BNP ও তাদের এখানকার দোষর ও এজেন্টদের মাধ্যমে, দেশথেকে লুট করা হাজার হাজার কোটি টাকা দিয়ে ব্রুনো সাহেবদের নিয়ে আবার বাংলাদেশের মানবাধিকার নিয়ে কনফারেন্স/ মিটিং করার দুঃসাহস দেখান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here