বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়েছে ফ্রান্স আওয়ামী লীগ

0
373

02022017_04_FRANCE_ALপ্যারিস: মানবাধিকার লঙ্গন প্রেক্ষিত বাংলাদেশ নামে ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টে হতে যাওয়া সেমিনারকে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র বলে অভিযোগ করেছেন ফ্রান্স আওয়ামী লীগ।এক বিবৃতিতে ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান তথাকথিত এই সেমিনার আয়োজনের তীব্র নিন্দা জানিয়েছেন। এই সেমিনারের প্রতিবাদ জানাতে ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নেতৃত্বে কয়েকশ নেতা কর্মী বৃহস্পতিবার সকালে ব্রাসেলসে যাচ্ছেন।

আগামীকাল বৃহস্পতিবার বেলজিয়ামের ব্রাসেলসে ইউরোপিয়ান পার্লামেন্টে বসছে ওই সেমিনার। মানবাধিকারের নামে বাংলাদেশের বিরুদ্ধে যড়যন্ত্রের এই সেমিনারের সমর্থন জানাতে ইউরোপের বিভিন্ন দেশের বিএনপি জামায়াতের নেতারা উপস্থিত থাকবেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এই সেমিনারের আয়োজক ফরাসি ডানপন্হী রাজনীতিক রুনো গলনিশ। তার সমালোচনা করে আওয়ামী লীগের নেতারা বলেন, ব্রুনো গলনিশ ফ্রান্সের ডানপন্থী ফ্রন্ট ন্যাশনাল পার্টির একজন নেতা। বিএনপি জামায়াত তাকে লবিস্ট নিয়োগ করে একপক্ষীয় সেমিনারের ব্যবস্থা করে।

ব্রুনো গলনিশ সব সময় শরণার্থী ও প্রবাসীদের বিরুদ্ধে শক্ত অবস্থানে ছিলেন দাবি করে বিবৃতিতে বলা হয়,ফ্রন্ট ন্যাশনাল ও তিনি সব সময় ধর্মীয় বিভাজনের পক্ষে কথা বলে অনেক সমালোচনার জন্ম দিয়েছেন। ইউরোপের সিংহ ভাগ নাগরিক তাকে এবং তার দলকে ভালো চোখে দেখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here