লন্ডনে প্রতিবাদ সমাবেশ ইলিয়াস, আজমি, আরমান হুম্মামকে ফিরিয়ে দেয়ার দাবি

0
73

192277_169বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলী, সাবেক মন্ত্রী সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে বিশিষ্ট ব্যবসায়ী হুম্মাম কাদের চৌধুরী, দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান মীর কাসেম আলীর ছেলে ব্যারিস্টার আরমান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের বড় ছেলে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আমান আজমীসহ সব বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের ফিরিয়ে দেয়ার দাবিতে পূর্ব লন্ডনে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশে করেছে জাস্টিস ফর বাংলাদেশ, ইউকে।

সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট মোহাম্মদ মহিব্বুল্লাহর সভাপতিত্বে ও মানবাধিকার সংগঠক ফরিদুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক মাহবুবুর রহমান, মানবাধিকার কর্মী সালেহীন কাদের প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচসহ বেশ কয়েকটি মানবাধিকার সংগঠন ইলিয়াস আলী, হুম্মাম কাদের, আজমী ও আরমানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করলেও বাংলাদেশের অবৈধ সরকার তাদের বিষয়ে কোনো কথা বলছেনা। এ থেকে প্রতীয়মাণ হয়, বিরোধী রাজনৈতিক মতকে দমন করতেই তাদের গুম করে রেখেছে এ অবৈধ সরকার।

ফরিদুল ইসলাম বলেন, গুম, খুন, ক্রসফায়ারের মাধ্যমে সরকার দেশটাকে একটি ভযাবহ পরিণতির দিকে নিয়ে গেছে। দেশে কারো নিরাপত্তা নেই। গণতন্ত্র ছাড়া একটি দেশ চলতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here