বিশিষ্ট ও প্রবীন রাজনৈতীক ব্যক্তিত্ব সুরঞ্জিত সেনগুপ্তে’র মৃত্যুতে-নেদারল্যান্ডস আওয়ামী লীগের গভীর শোক!

0
38

02052017_06_LATE_SURANJIT-300x200নেদারল্যান্ডস (হল্যান্ড) আওয়ামী লীগের এক ‘শোক’ বার্তায়-বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক রেলমন্ত্রী, বিশিষ্ট ও প্রবীন রাজনৈতীক ব্যক্তিত্ব, বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জিত সেনগুপ্তে’র মৃত্যুতে-গভীর “শোক” প্রকাশ করেছেন, সংগঠনের সকল নেতৃবৃন্দ। তারা বলেন, বর্ষীয়ান এই রাজনৈতীক নেতার মৃত্যুতে-আমরা দলের অন্যতম একজন ‘অভিভাবক’কে হারালাম! যার শূন্যস্থান কখনও কিছুতেই পূরণ হবে না! আমরা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে, শোকসন্তপ্ত পরিবারের সকলের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

শোক বার্তায়-প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তে’র বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতির স্মরণে-সংক্ষেপে সংগঠনের নেতৃবৃন্দ, বলেন, তিনি ছিলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম সংবিধান প্রণয়ন কমিটি’র সদস্য। এবং বাংলাদেশের ইতিহাসে তিনি প্রায় ৮/৯ বার জাতীয় সংসদে’র মেম্বার নির্বাচিত হয়ে, সংসদে অগ্রণী ভূমিকা পালন করেছেন। বর্ষীয়ান রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্ত, ১৯৯৬ সালে-মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বও পালন করেছেন, অত্যান্ত বলিষ্টতার সঙ্গে।

এবং তিনি নবম সংসদ’দের পঞ্চদশ সংবিধান সংশোধন কমিটি’র কো-চেয়ারম্যান হিসেবেও দক্ষতার সাথে-দায়িত্ব পালন করেছেন। অন্যায়ের বিরুদ্ধেও তিনি ছিলেন, সর্বদা সচেন ও প্রতিবাদীকণ্ঠস্বর। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের কথা লিখে শেষ করা যাবে না। দেশের জন্যও তাঁর রয়েছে যথেষ্ট ত্যাগ ও অবদান। অসাম্প্রদায়িক চেতনায়-বিশ্বাসী এবং বহুমাত্রিক গুণের অধিকারী ও বর্ষীয়ান এই নেতার স্মৃতির প্রতি আমরা গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

শোক বার্তায়-স্বাক্ষর করেনঃ হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জনাব মাঈদ ফারুক, সহ-সভাপতি এমদাদ হোসেন, এমরান হোসেন, জাকিরুল হক টিপু, সন্দীপ কুমার দাস, আবরার হোসেন শামীম, উপদেষ্ঠা পরিষদের সদস্য জনাব মতিউর রহমান ও অমিত কাজল, সাধারণ সম্পাদক মোস্তফা জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল শীল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন, রশীদ রানা ও জসিম উদ্দিন, কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল বাবুল, প্রবাসী কল্যাণ সম্পাদক বিষ্ণু বিস্বাস, জনসংযোগ সম্পাদক ফজলুর রহমান, যুব ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ভূশন নাথ, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার, কার্যনির্বাহী সংসদে’র সদস্য আলাউদ্দিন মোল্লা, জাহিদ হোসেন, আশিক, রানা আহমেদ, জীবন ট্রিপড়া, আতিকুর রহমান, কামাল হোসেন, মাসুদ ও তপন সরকার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here