প্রিয়জনকে নিয়ে হারিয়ে যান গোলাপের রাজ্যে

0
877
download (4)আসছে ভালোবাসা দিবস। ভ্যালেন্টাইন উইকের আজ প্রথম দিন- রোজ ডে। প্রিয়জনকে নিজের মনের কথা জানানোর এই তো সময়! তবে শুধু কি তা গতানুগতিক ধারায় এক তোড়া গোলাপ কিনে? দিনটিকে আরও রোমাঞ্চকর করতে পারেন কিন্তু আপনি চাইলেই। প্রিয়জনকে নিয়ে ঘুরে আসুন সাদুল্লাহপুরের গোলাপ গ্রাম।
download (5)
সাদুল্লাহপুরের গোলাপ বাগান। ছবি: তুবা
গন্তব্যে পৌঁছবেন যেভাবে
আপনার অবস্থান অনুযায়ী বেছে নিন প্রয়োজনীয় পথ-
পথ ১: যাত্রাবাড়ী, গুলিস্তান, ফার্মগেট হয়ে মিরপুর বেড়িবাঁধে যাওয়ার বাস সার্ভিস আছে। এ ছাড়া মিরপুর এক নম্বর সেকশন অথবা মিরপুর-১০ কিংবা গাবতলি থেকে রিকশায় সহজেই যাওয়া যায় দিয়া বাড়ি বটতলা ঘাট। এখান থেকে শ্যালো ইঞ্জিনের নৌকা ১০ মিনিট পরপর ছেড়ে যায় সাদুল্লাহপুরের দিকে। স্পিড বোট, কোষা নৌকা, শ্যালও নৌকা চুক্তিতে ভাড়া নিয়েও যাওয়া যায় সাদুল্লাহপুর। সে ক্ষেত্রে শুধু যেতে কোষা নৌকার ভাড়া ৩০০ টাকা, শ্যালও নৌকা ২৫০ টাকা, স্পিড বোট ৫০০ টাকা।
rose2
তোড়া তোড়া ফুল পানিতে ভিজিয়ে রাখা হয় এভাবে। ছবি: তুবা
পথ ২: টঙ্গি ষ্টেশন থেকে কামারপাড়া হয়ে সি এন জি রিজার্ভ নিয়ে যেতে হবে বিরুলিয়া ব্রিজ। ভাড়া ২০০ টাকা। এখান থেকে অটোতে সরাসরি সাদুল্লাহপুর। ভাড়া ২০ টাকা।
পথ ৩: উত্তরা হাউজ বিল্ডিং, নর্থ টাওয়ার বা মাসকট প্লাজা থেকে সোনারগাঁ জনপথ ধরে লেগুনাতে দিয়া বাড়ি, তারপর একটু হেটে মেইন রোড, লোকাল গাড়িতে উঠে বিরুলিয়া ব্রিজ। হেঁটেও যেতে পারবেন। বিরুলিয়া ব্রিজ থেকে বাকি পথ আগের মতোই।
প্রিয়জনকে নিয়ে খাওয়া-দাওয়া
সাদুল্লাহপুর ঘাটের কাছে হোটেল আছে। সেখানে হালকা নাস্তা থেকে শুরু করে দুপুরের খাবার খেতে পারবেন।
 images
দিগন্ত জোড়া গোলাপ বাগান। ছবি: তুবা
গোলাপের রাজ্যে
সাভারের তুরাগ নদীর তীরে সাদুল্লাহপুর পুরো গ্রামটাই যেন গোলাপের বাগান! উঁচু জমিগুলো ছেয়ে আছে মিরান্ডা জাতের গোলাপে। লাল, হলুদ, সাদা নানান রঙের গোলাপে ছেয়ে আছে দিগন্ত জোড়া ক্ষেতগুলো। মন প্রজাপতি উড়ে বেড়াতে চাইবে এখানে। গোলাপের এই অসীম রাজ্যের মাঝ দিয়ে চলে গেছে আঁকাবাঁকা মেঠো পথ।
লাল গোলাপ সবসময়ই প্রেমের প্রতীক। বড় আকারের লাল গোলাপের চাষই এখানে বেশি হয়। চারিদিক গোলাপের সৌরভে সুরভিত মিষ্টি আবহাওয়া বিরাজ করে এখানে। ঢাকার দোকানগুলোর চেয়ে অনেক সস্তায় পাবেন গোলাপ। যে কোন বাগান থেকে গোলাপ কিনে তুলে দিতে পারবেন প্রিয়জনের হাতে। ভালোবাসা দিবসে এমন গোলাপ রাজ্যে ভ্রমণের চেয়ে বড় উপহার আর কি হতে পারে প্রিয়জনের জন্য?
গোলাপ ছাড়াও অনেক ফুল আছে এখানে, যেমন- জারবারা, গ্লাডিওলাস। সব মিলিয়ে ফুল প্রেমী যে কারও জন্য সাদুল্লাহপুর ভ্রমণ হবে চিরস্মরণীয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here