একুশের অনুপ্রেরনায় এডমন্টনে গানের স্কুল

BCAE_Music

আডমন্টন (কানাডা): বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (BCAE) এর বাংলা স্কুলে যুক্ত হলো সঙ্গীত শাখা।  গত ৫ ফেব্রুয়ারি  বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (BCAE) দ্বারা পরিচালিত বাংলা স্কুলে সঙ্গীত শিক্ষা ক্লাসের উদ্বোধনী দিনে শিক্ষিকা মিসেস সবিতা চৌধুরী অনুশীলন দান শুরু করেন। গান শিক্ষাদানে বাংলাদেশ ও কানাডায় তার প্রচুর সুনাম ও সুখ্যাতি রয়েছে।
একুশে হেরিটেজ পদক প্রাপ্ত মিসেস সালমা জাহান বাংলা স্কুলে শিক্ষণ পরিকল্পনা তুলে ধরেন।ছাত্র-ছাত্রীদের এর অভিভাবকবৃন্দ বাংলা স্কুল ও মিউজিক ক্লাসের জন্য নিবন্ধন করতে শুরু করেছেন।বাংলা স্কুলের নিবন্ধন ফি ১০ ডলার এবং মিউজিক ক্লাসের নিবন্ধন ফি বাবদ ১৫ ডলার ধার্য্য করা হয়েছে।
বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের অভিবাবক, পিতামাতা সহ অতিথিবৃন্দ গান শিক্ষা ক্লাসের উদ্বোধনীতে উৎসাহ যোগান। অতিথিদের মধ্যে ডঃ জাফর ওমিদ, মিসেস পারভীন ওমিদ,, ডা. শেখ জলিল, ড. সানজিদা খান, জয়নাল আবেদীন, এমরান আহমেদ, হালিম সরকার, মিসেস হালিম সরকার, ফয়সাল, মিসেস ইয়াসমিন ভূঁইয়া, পূনম, এর নাম সবিশেষ উল্লেখ্য এছাড়াও BCAE কার্যনির্বাহিদের মধ্যে সভাপতি ম. লস্কর, ডঃ মোস্তাফিকুর রহমান, মেলভিন মণ্ডল, চন্দন তালুকদার, শাহরুখ হাসান, ড. এইচ এম আশরাফ আলী, এবং সাবেক সভাপতি সাজ্জাদ খন্দকারের অক্লান্ত প্রচেষ্ঠায় বাংলা স্কুল ও গান শিক্ষার কাজ এগিয়ে চলছে এবং কমিউনিটিতে উৎসাহ উদ্দিপনার সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here