প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তকে নিষ্পাপ কলংকমুক্ত করুন: মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগের শোক সভায় নেতৃবৃন্দ

0
131

02132017_01_MDSALমেরিল্যান্ড: প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তকে নিষ্পাপ কলংকমুক্ত করুন। তার মাথার উপর যে কলংকের দাগ নিয়ে তিনি চীর বিদায় নিয়েছেন তার সেই কলংক আইনী প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করে তার বিদেহী আত্মাকে শান্তি দিন। ১২ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত গুপ্তের স্মরণে মেরিল্যান্ড ষ্টেট আওয়ামী লীগ আয়োজিত এক শোক সভায় বক্তারা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নিকট উপরোক্ত দাবী জানান।

সদ্য প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণে আয়োজিত এই শোক সভায় সভাপতিত্ব করেন মেরিল্যান্ড ষ্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক মইনুল হাসান মজুমদার তাপস। সভায় বক্তব্য রাখেন বিজ্ঞানী ড. আশরাফ উদ্দীন আহমেদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রাক্তন সাধারন সম্পাদক শামীম চৌধুরী, মেরিল্যান্ড ষ্টেট আওয়ামী লীগ সহ সভাপতি ড. বিশ^জিত রায়, সাধক চক্রবর্তী, মিতা চক্রবর্তী, সাহেল আহমেদ, মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি সাদেক খান, সহ সভাপতি শিব্বীর আহমেদ, নুরুল আমিন, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ সভাপতি আরশাদ আলী বিজয়, সাধারন সম্পাদক জাহিদ হোসেন, ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল আজিম, সাংগঠনিক সম্পাদক ওসমান খান, মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি আলাউদ্দীন আহমেদ, সাইফুল ইসলাম অমর প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সুরঞ্জিত সেন গুপ্ত শুধু শুধু একটি নাম নয় একটি ইতিহাস, একটি জীবন্ত কিংবদন্তীর নাম। দীর্ঘ রাজনৈতিক জীবনের সাধনায় তিনি হয়ে উঠেছিলেন সততা সাম্য উদার মানবিক ও গণতান্ত্রিক রাজনীতির প্রাণপুরুষ। সম্প্রীতির রাজনীতির মডেল মানুষ হিসেবে বাংলার আপামর জনসাধারনকে অন্যায় অত্যাচার, বঞ্চনা বৈষম্য ও শোসন নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছেন। বিশ্ব রাজনীতিতে দখল করে নিয়েছেন মর্যাদার আসন।

বক্তারা বলেন, একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা হিসাবে সুরঞ্জিত সেন গুপ্ত আজীবন বাংলার জনগনের হৃদয়ের মনিকোটায় অমর হয়ে থাকবেন। কিন্তু তার জীবদ্দসায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাকে ফাঁসানো হয়েছে। অর্থ আতœসাতের কলংক তীলক তার কপালে এঁকে দেয়া হয়েছে যা তিনি মাথায় করে চীর বিদায় নিয়েছেন। শোক সভায় বক্তারা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের নিকট অনতিবিলম্বে আইনী প্রক্রিয়ার মাধ্যমে প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের কলংক মোচন করে তার বিদেহী আতœার শান্তি প্রদানের জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নিকট জোর দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here