মেরিল্যান্ডে সম্মিলিত একুশে উদযাপন ২৬ ফেব্রুয়ারি

0
80

02132017_17_EKUSH_IN_MDমেরিল্যান্ড: মেট্রো ওয়াশিংটনের দুটি বড় সংগঠন সম্মিলিত ভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশে উদযাপন করবে। বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন,ইনক(বিসিএ) ও বাঙ্গালী-আমেরিকান বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন(বাকা) প্রথম বারের মতো এই অনুষ্ঠানের আয়োজন করে। মেরিল্যান্ডের সিলভার স্প্রিং শহরের রস্কো আর নিক্স ইলেমেন্টারি স্কুল অডিটোরিয়ামে অস্থায়ী শহীদ মিনারের বেদীমূলে পুষ্পার্ঘ প্রদানের মাধ্যমে ২৬ ফেব্রুয়ারি ৫’৩০ মিনিটে অনুষ্ঠান শুরু হবে। এর পর চলবে গান, নাচ, কবিতা আবৃত্তি ও একুশের চেতনায় আমরা এর উপর আলোচনা।

বিসিএ এর প্রেসিডেন্ট মাইকেল খোকন রোজারিও ও বাকা এর প্রেসিডেন্ট ষ্টেনলী খোকন রোজারিও আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশ ও জাতির স্বার্থে আমরা সব বাঙালি এক ও অভিন্ন। তারা বলেন, বাংলাদেশকে বিদেশের মাটিতে তুলে ধরাই তাদের লক্ষ্য। অনুষ্ঠানের মূল দায়িত্ব পালন করবেন, ডা পেট্রিসিয়া শুক্লা গোমেজ, বিপুল এলিট গনছালভেস ও কাকন রোজারিও।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ থেকে শিমুল শুভ্র সম্পাদিত দুই বাংলার কবিদের সমন্বয়ে একুশে বই মেলায় প্রকাশিত কবিতা সংকলন ‘কাব্য শতদল’ ও ভারত থেকে সুখেন্দু মাইতি সম্পাদিত দুই বাংলার কবিদের কবিতা নিয়ে কলকাতা বইমেলায় প্রকাশিত কবিতা সংকলন নব দিগন্ত বই দুটির মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করবেন সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম মেরিল্যান্ড। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে, বিডি খ্রিষ্টান নিউজ, নিউজ বাংলা, ওয়াশিংটন বাংলা, খবর ডট কম ও নিউজ বিডি ইউএস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here