জাহানারার ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত আয়ারল্যান্ড

0
132

153754jahanara_kalerkantho_picস্পোর্টস ডেস্ক: মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সের প্রথম খেলায় আজ আয়ারল্যান্ডের মোকাবিলা করছে টাইগ্রেসরা। টসে জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠিয়ে বোলিং কারিশমা দেখান বাংলাদেশের বোলাররা। ক্যারিয়ার সেরা বোলিং করেন পেসার জাহানারা আলম। সেই সঙ্গে রুমানার ঘূর্ণি জাদু, পান্না, খাদিজা, সালমাদের বোলিং তাণ্ডবে ১৪৪ রানেই গুটিয়ে যায় আইরিশরা। জবাবে এখন ব্যাট করছে বাংলাদেশ।

কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের আইরিশদের দলীয় মাত্র ১১ রানে প্রথম আঘাত হানেন জাহানারা। তার বলে উইকেটকিপার নিগার সুলতানার গ্লাভসবন্দি হন ওপেনার সিসিলিয়া জয়েস (৩)। ৪ রানের ব্যবধানে আবারও জাহানারা-নিগার জুটির আঘাত। এবারের শিকার কিম গ্রেথ (০)। জাহানারার তৃতীয় শিকার হন লুসি ও’রিয়লি। তাকে সরাসরি বোল্ড করে দেন জাহানারা। ইনিংস শেষে জাহানারার বোলিং ফিগার দাঁড়ায় ৯-৩-২১-৩।

তবে তিনিই বাংলাদেশের সবচেয়ে কিপ্টে বোলার নন। তার চেয়েও কম রান দিয়েছেন অভিজ্ঞ পান্না ঘোষ। পান্না ৮.১ ওভার বল করে ২ মেডেন সহ মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। সমানসংখ্যক উইকেট নিয়েছেন খাদিজাতুল কুবরা আর অধিনায়ক রুমানা। ১টি উইকেট নেন সালমা খাতুন। তবে ওভারপ্রতি ৫ করে রান দিয়ে সবচেয়ে খরুচে বোলার রুমানা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলদেশের স্কোর ১৮ ওভারে ১ উইকেটে ৪৮ রান। জয়ের জন্য আরও ৯৭ রান চাই টাইগ্রেসদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here