পাকিস্তানে মাজারে আত্মঘাতী হামলায় নিহত ৭০

0
102

f8ywsftm-300x189অনলাইন ডেস্ক: পাকিস্তানের সিন্ধু প্রদেশে লাল শাহবাজ মাজারে আত্মঘাতী হামলায় ৭০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ১৫০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় শেহওয়ান এলাকার ইন্দুস হাইওয়ের কাছে ওই মাজারে এ আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। আহতদের উন্নত চিকিৎসার জন্য লিয়াকত মেডিকেল কমপ্লেক্স জামশরো ও সাব-ডিস্ট্রিক্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় তালুকা হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক মঈনুদ্দিন সিদ্দিকী বলেন, হাসপাতালে অন্তত ৭০ জনের লাশ এসেছে।  এ ছাড়া চিকিৎসার জন্য কমপক্ষে ১৫০ জনকে আহত অবস্থায় নিয়ে আসা হয়।
শেহওয়ান এলাকার সহকারী এসপি বলেন, আত্মঘাতী সন্ত্রাসী মাজারের গোল্ডেন গেট দিয়ে প্রবেশ করেছে। প্রথমে একটি গ্রেনেড ছোড়ার পর আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে। মাজারে সুফি রীতি অনুযায়ী আজ সেখানে অসংখ্য ভক্তের সমাগম ছিল।
সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলী শাহ দেশটির জ্যেষ্ঠ সিভিল ও পুলিশ কর্মকর্তাদের ফোন করে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন।
এর আগে গত বছরের ১২ নভেম্বর বেলুচিস্তান প্রদেশের খুজদার জেলার শাহ নুরানি মাজারে আত্মঘাতী বোমা হামলার ঘটে ঘটে। ওই হামলায় অন্তত ৫২ জন নিহত ও ১০২ জন আহত হন। খবর: দ্যা ডন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here