মেট্র ওয়াশিংটন আওয়ামী পরিবার আয়োজিত একুশে উদযাপন

0
225
02212017_26_EKUSH_MWALPশিব্বীর আহমেদ, ওয়াশিংটন থেকে : যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। মেট্র ওয়াশিংটন আওয়ামী যুবলীগের আয়োজনে এবং মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ, মেট্র ওয়াশিংটন আওয়ামী মহিলা লীগ, মেট্র ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহযোগীতায় ভার্জিনিয়ার ষ্প্রীংফিলন্ডস্থ নিরালা রেষ্টুরেন্ট অডিটরিয়ামে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্র ওয়াশিংটন আওয়ামী যুবলীগ সভাপতি রবিউল ইসলাম রাজু এবং সভা পরিচালনা করে সাধারন সম্পাদক সর্বজিৎ দাস তুর্য। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান। সভায় বক্তব্য রাখেন মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি শিব্বীর আহমেদ, নুরুল আমিন, আজম আযাদ, সাধারন সম্পাদক মাহমুদুন নবী বাকী, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসাইন, কামাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর সোহেল, দপ্তর সম্পাদক নারায়ন দেবনাথ, মেট্র ওয়াশিংটন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শীকদার, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম, মেট্র ওয়াশিংটন মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফারজানা নবী, যুবলীগ সহ সভাপতি আবু বকর সিদ্দিক সাজ, মেহরুন নাহার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই দাঁড়িয়ে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দিবসটি উপলক্ষে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের প্রথম পরিচয় তার ভাষা, মায়ের ভাষা। আমরা বাঙালি, আমাদের এ আত্মপরিচয়কে যারা মুছে দিতে চায়, তারা ভাষার শত্রু, জাতির শত্রু। শেকড়হীন জঙ্গিদের নিজের পরিচয় নেই বলেই তারা অন্যের পরিচয়কে মুছে দিতে চায়। বাঙালির আত্মপরিচয় বাঁচাতে তাই জঙ্গিবর্জনের বিকল্প নেই। জঙ্গী ও তাদের সঙ্গীদের বিচার-দমন-বর্জনের মাধ্যমে মায়ের ভাষা ও বাঙালিত্বের পরিচয় অটুট রাখবো আমরা।
আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু, বায়ান্ন’র ভাষা আন্দোলন ও একাত্তরের মহান শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, হাজার বছরের ইতিহাস সমৃদ্ধ বাংলাদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল বাধা পায়ে দলে জঙ্গিমুক্ত, বৈষম্যহীন, সবুজ, সমৃদ্ধ বাংলাদেশ গড়বেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here