কুমিল্লা নামে বিভাগের দাবীতে নিউইয়র্কে কুমিল্লাবাসীর মানববন্ধন

0
208

COMILLAe532a5e20c5ea2cd54b191286815d01d-এস এম সোলায়মান: ‘কুমিল্লা নামেই বিভাগ চাই, এই ব্যাপারে আপোষ নাই’ এই স্লোগানে মানব বন্ধন করেছে নিউইয়র্কে বসবাসরত কুমিল্লাবাসী।

১৯ ফেব্রুয়ারী রবিবার বিকেলে নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের ডাইভার্সিটিতে কুমিল্লাবাসী নিউইয়র্কের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে কুমিল্লাবাসী ছাড়া ও বাংলাদেশ সোসাইটির নেতৃবৃন্দরাও অংশ নেন।

মানববন্ধনে একাত্বতা জানিয়ে বক্তব্য রাখেন নিউইয়র্ক বাংলাদেশ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট আবদুর রহিম হাওলাদারসাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সম্পাদক এমকে জামান, এসএম জাহাংগীর, “এখন সময়” আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন কমশিনার কাজী শামছুল হক। মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ।

নিউইয়র্কের ‘কুমিল্লা মহানগর সোসাইটি’র সম্পাদক সারোয়ার খান বাবুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল, সাপ্তাহিক বাংলাদেশ’র চীফ রিপোর্টার এসএম সোলায়মানসহ নিউইয়র্কের’ কুমিল্লার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মানবন্ধনের শুরুতেই কুমিল্লা থেকে সরাসরি টেলিকনফারেন্সে কুমিল্লার ঐতিহ্য তুলে ধরে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হ্রদয়। তিনি সুদুর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কুমিল্লা নামে বিভাগের দাবীতে মানববন্ধনে অংশ গ্রহনকারীদের সাথে একাত্বতা প্রকাশ ও ধন্যবাদ জানান।

COMILLA002ক্তারা বলেন, একজন খুনী মোস্তাকের কারনে শচীন দেব বর্মন, ধীরেন্দ্রনাথ দত্তের মত শত শত গুনীজনের জন্ম¯’ান কুমিল্লার ইতিহাস ও সম্মান ম্লান হতে পারেনা। ময়নামতি নয় কুমিল্লা নামে বিভাগ ঘোষনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট নিউইয়র্কের মানববন্ধন থেকে দাবী জানানো হয়।

মানববন্ধনে আরো উপ¯ি’ত ছিলেন সাংবাদিক শাখাওয়াত হোসেন সেলিম, কুমিল্লা মহানগর সোসাইটির সভাপতি ইসতিয়াক র“মি,বৃহত্তর কুমিল্লার সেক্রেটারি জাহাংগীর সরকার, কুমিল্লা সোসাইটির সাবেক সভাপতি মোশারফ হোসাইন খান চৌধুরী,একে এম রফিকুল ইসলাম ডালিম, কামাল উদ্দিন খান লিটন, লুতফুর রহমান মায়নু,কাজী আবু নাসের, আবদুল মান্নান দেলোয়ার , একে এম মহসিন উদ্দিন, মোহাম্মদ মুনা।

মানব বন্ধন থেকে নিউইয়র্ক¯’ কুমিল্লা বিভাগ বাস্তবায়ন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। জ্যাকসন হাইটস স্পোর্টং ক্লাবের সভাপতি ও কুমিল্লা মহানগর সোসাইটির সেক্রেটারী সারোয়ার খান বাবুকে আহবায়ক ও সাংবাদিক এসএম সোলায়মানকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কুমিল্লা মহানগর সোসাইটি নেতা কামাল উদ্দিন খান লিটনকে প্রধান সমন্বয়ক ও বৃহত্তর কুমিল্লা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মিয়া মোহামদ দুলালকে উপদেষ্টা করা হয়েছে। কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের জন্য নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান সহ বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচী পালন করবে নব গঠিত এই আহবায়ক কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here