বাড়ীওয়ালার হাতে খুন হলেন নিউইয়র্কে রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান

0
898

Zakir Khan-fatal-stabbingবর্ণমালা নিউজ: বাড়িওয়ালা-ভাড়াটিয়া দ্বন্দ্বে নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান (৪৪) নিজ বাড়ীওয়ালার ছুরিকাঘাতে নিহত হয়েছেন। গত ২২ ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যা ছয়টার দিকে তাকে ব্রঙ্কসের থ্রগনেক সেকশনের লোগান এভিন্যুর নিজ ভাড়া বাসার সামনে ১২ বছর বয়সী পুত্রের উপস্থিতিতেই ক্ষুদ্ধ বাড়ীওয়ালা উপুর্যপুরী ছুরিকাঘাতে হত্যা করে বলে নিউইয়র্ক পুলিশ সূত্রে জানা গেছে। মৃত্যুর সময়ে জাকির খান তিন সন্তান ও স্ত্রীকে রেখে গেছেন।
ক্ষুদ্ধ মিশরীয়-আমেরিকান বাড়ীওয়ালা তাহা মাহরান (৫১) জাকির খানকে ছুরি দিয়ে আঘাত করার পর চিৎকার করে পুলিশ ডাকার আহ্বান করলে আশে পাশের মানুষজন পুলিশ কল করে। পুলিশ এসে জাকির খানের বুকে একাধিক ছুরিঘাতের চিহ্ন দেখতে পায়। পরে জাকিরকে নিকটবর্তী জ্যাকোবী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘাতক মাহরান পরে পাঁয়ে হেটে দুই ব্লক দূরের ৪৫ পুলিশ প্রেসিঙ্কক্টে উপস্থিত হয়- তখন তার শরীরে জাকিরের তাজা রক্তের ছাপ ছিলো। তদন্তকারীরা হত্যা ব্যবহৃত ছুরিটি উদ্ধার করেছে।

নিউইয়র্ক ডেইলি নিউজ পত্রিকা জানিয়েছে জাকির খান তার বাড়ীওয়ালাকে ৯ মাস ভাড়া পরিশোধ না করায় বাড়ীওয়ালা তাকে কোর্টে নিয়ে যান গত নভেম্বরে।

বাংলাদেশী কমিউনিটিতে এক সময়ে সফল রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসাবে আবির্ভূত জাকির খান, মূলধারা রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন। এক সময় তিনি শুধু স্বচ্ছল ছিলেন না, কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠানেও স্পন্সর করতেন। তার রিয়েল এস্টেট ব্যবসার গুণকীর্তন কমিউনিটির পত্রিকা ছাপিয়ে মূলধারা পত্রিকাতেও প্রকাশিত হয়েছে।

ব্রঙ্কস থেকে নিউইয়র্ক স্টেট এসেম্বলীতে নির্বাচিত লুইস সুপেলভাদোর সাথে ঘনিষ্ট সম্পর্ক ছিলো জাকির খানের। জাকির খানের সহযোগিতায় লুইস সুপেলভাদো ব্রঙ্কসের বাংলাদেশী কমিউনিটিতে পদচারণা শুরু করে বাংলাদেশীদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেন।

১৯৯৩ সালে সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে নিউইয়র্কে আসেন জাকির খান। এক সময়ে বার্গার কিংয়েও কাজ করেছেন জাকির খান। আর ২০০২ সালে তার রিয়েল এস্টেট ব্যবসা শুরু করেন ব্রঙ্কসের পার্কচেস্টারে। ২০১২ সালে ডেইলি নিউজকে জাকির খান তার সাফল্যের কথা বলতে গিয়ে বলেন, আপনি বার্গার কিং বা রিয়েল এস্টেট (বাড়ী) বিক্রি করুন না – যদি কঠোর পরিশ্রম করেন এবং মানুষকে ভাল সেবা দেন তাহলে সাফল্য আপনাকে ধরা দিবেই।

এক সময়ের সফল রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খানের অকাল মৃত্যুর পর তার সম্পর্কে পাওয়া তথ্যে কমিউনিটিতে বিস্ময়ের সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন ‘সাফল্য যার হাতের মুঠোয়’ এসেছিলো সেই জাকির খান তার বাড়িয়ালার সাথে দেনায় জড়িয়ে বাড়িওয়ালার হাতেই প্রাণ দিলেন কেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here