এরশাদ রাষ্ট্রের সর্বস্তরে বাংলা ভাষা চালুর ব্যবস্হা করেছিলেন

0
156

DCIM100MEDIAসৌদি আরব : পল্লীবন্ধু এরশাদ আইন করে রাষ্ট্রের সর্বস্তরে বাংলা ভাষা চালুর ব্যবস্হা করেছিলেন । সংবিধানের তৃতীয় অনুচ্ছেদের আলোকে ১৯৮৭ সালে রাষ্ট্রের এই আইন প্রণয়ন করা হয়। আজকের দিনে বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার দাবি জানাচ্ছি । ভাষার মাসে আমাদের অঙ্গীকার হোক- সর্বস্তরে বাংলার প্রচলন। এর মাধ্যমে ভাষা শহীদদের প্রতি আমরা সর্বোচ্চ সম্মান জানাতে পারি। সৌদি আরবে জাতীয় পার্টি রিয়াদ শাখা কর্তৃক আয়োজিত মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভায় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রিয়াদ শাখার সভাপতি, বিশিষ্ঠ সমাজসেবক কামরুজ্জামান কাজল এ দাবি জানান ।

শুক্রবার রাতে রিয়াদের একটি হল রুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, রিয়াদ শাখা জাতীয় পার্টির সহ-সভাপতি সামছুল হক পাটোওয়ারী । রিয়াদ শাখা যুব সংহতির আহবায়ক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা ঘরামী ।

বিশেষ অতিথি ছিলেন, পার্টির সাংগঠনিক সম্পাদক সুমন গাজী ।বক্তব্য রাখেন, জাতীয় যুব সংহতির সদস্য সচিব কবির হোসেন, জুয়েল আহমেদ, রায়হান পাটারি, কবির, পারভেজ, মেহেদী হাসানসহ আরো অনেকে।প্রধান অতিথির বক্তব্যে কামরুজ্জামান কাজল আরো বলেন, জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফখরুল ইসলাম শাহজাদার অপহরনকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে । পরে ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ক্বারি ফজলে রাব্বি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here