নিউজার্সী আ. লীগের সভায় সুরঞ্জিতের মৃত্যুতে শোক, অসুস্থ্য দলীয় নেতাদের জন্য দোয়া কামনা

0
191

02262017_02_NJALনিউজার্সী : নিউজার্সী আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক সভায় ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত এমপি’র মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ, দলীয় নেতা রাজন আহমদ খসরুর পিতার ইন্তেকাল ও স্থানীয় আওয়ামী লীগ নেতা হাজী গিয়াস উদ্দিন ভূইয়া, হাজী সফিক উদ্দিন ও শাহীন কুরুরী সহ অসুস্থ্য দলীয় নেতা-কর্মীদের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া করা হয়েছে।

পেটারসন সিটির ১১ ওয়াইন এভিনিউতে গত ১১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সামসুল আলম খান। সভা পরিচালনা করেন আনোয়ার চৌধুরী পারেক। দলীয় নেতৃবৃন্দের মধ্যে আলোচনায় অংশ নেন আজমল আলী, সুজন আহমেদ সাজু, মোহাম্মদ টিপু সুলতান, দেলহার হোসেন হেলাল, আবুল কাসেম, আব্দুল মুকিত প্রমুখ। সভায় জানানো হয়, মেয়াদ উত্তীর্ণ নিউজার্সী আওয়ামী লীগের কমিটি গঠনের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত দিয়েছে। বক্তরা এই সিদ্ধান্তকে স্বাগত জানান এবং সংগঠনকে শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করেন। খবর ইউএনএ’র।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আলাউদ্দিন। সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং সরকারের ভিষন ২০২০ বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ সরকারে ক্ষমতায় রাখতে হবে। এজন্য প্রবাস থেকে দলীয় নেতা-কর্মীদের ভূমিকা রাখতে হবে। বক্তারা বলেন, দলের জন্য কাজ করতে হলে দলীয় সংগঠনগুলো শক্তিশালী করতে হবে। মেয়াদ উত্তীর্ন নিউজর্সী আওয়ামী লীগে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। এজন্য দলের গঠনতন্ত্রের আলোকে জবাবদিহি ও অর্থবহ সম্মেলনের মাধ্যমে কাউন্সিলনদের মতামতের ভিত্তিতে নিউজার্সী আওয়ামী লীগের নতুন গঠনের উপর গুরুত্তারোপ করে বক্তরা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতা কামনা করেন। তারা বলেন, চলতি বছর অনুষ্ঠিতব্য নিউজার্সী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আমাদের দলীয় নেতা-কর্মীদের জন্য চ্যালেঞ্জ।

সভায় নিউজার্সী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ সহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে আব্দুল মতিন, নাজিম উদ্দিন আজাদ, কামদার তরফদার, রাজন আহমেদ খসরু, সাহেক আহমদ চৌধুরী, আফসার উদ্দিন জন, আব্দুল মল্লিক, ময়নুল ইসলাম, জুয়েল আহমদ, কমর উদ্দিন, হাজী নূর মোহাম্মদ, সুহেব আহমদ, আব্দুল হক, হাবিবুর রহমান হাবিব, মোহাম্মদ মতুজ আলী, শামীম কুরুবী, মোহাম্মদ সাহেল আহমদ, মোহাম্মদ আব্দুল সাজিক, মোহাম্মদ মাসুক আহমদ, দীপু রায়, মোহাম্মদ খোরশেদ আলী, নরুল ইসলাম লিটন, বিপ্লব চৌধুরী, মকদ্দুস মিয়া, মোহাম্মদ ইলিয়াস আলী, মুক্ত আবেদীন, মোহাম্মদ তাজ উদ্দিন, শামীম উদ্দিন, আলী খান, রাজু আহমেদ, মান্না, এনায়েত আহমদ কোকা, রাসেল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে নিউজার্সী আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্তে স্থানীয় আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ঐক্যবদ্ধভাবে একটি সফল সম্মেলন করে প্রবাসে দৃষ্টান্ত স্থাপন করতে চান বলে দলের একাধিক নেতা ইউএনএ প্রতিনিধিকে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here