লন্ডনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান ২১শে উদযাপন

0
233

03032017_06_LONDON_EKUSHলন্ডন: লন্ডন বাংলাদেশী ওয়েলফেয়ার আসোসিএশন যুক্তরায্য এর উদ্দোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মহান ২১শে ২০১৭ ইং উদযাপন উপলক্ষ্যে সাউথঅলের ভিলিয়ারস স্কুলে গত ২৬ শে ফেব্রুয়ারী ২০১৭ ইং এ এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়৷

সংগঠনের সভাপতি- কেমিষ্ট খন্দকার আব্দুর রহমানের সভাপতিত্বে ,সাধারণ সম্পাদক- মনির আহমেদ এবং অর্থ বিষয়ক সম্পাদক সফিকুল ইসলামের সম্মিলিত পরিচালনায়, সার্বিক তত্তাবধানে যুগ্নসাধারন সম্পাদক আমিনুল হক দিদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আজমল হোসেন এবং ক্রীড়া সম্পাদক হেলাল উদ্দীন , সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক—ফাতিমা দিনার ও রফিক আলীর টেকনিক্যেল সহযোগিতায় প্রধান অতিথি হিসাবে এলিং কাউনসেলের মেয়র –কাউনসেলর ডঃ পাতরেসিয়া ওয়াকর, বিশেষ অতিথিবৃন্দ — মিসেস শরিফা খান- কমারসিয়াল কাউনসেলর ,বাংলাদেশ হাইকমিশ, লন্ডন ।

মিঃ ভীরেনড্র শরমা-এম. পি.,এলিং এবং সাউথহল, প্রধান পুলিশ অফিসার, সাউথহল পুলিশ ষ্টেশন, মোঃ শরিফুল ইসলাম- জি এম, বিমান বাংলাদেশ এয়ার লাইনস-ইউ কে এবং আয়ারল্যান্ড, মোঃ রেজা আহমেদ ফয়সল চৌধূরী সোয়েব- এম ডি-চেনেল i, ইউরূপ, মোঃ মুনির আহমেদ-ফাইনেন্স ডিরেক্টর, বিবিসিসিআই, মোঃ হাফিজ আলম বক্স- ডিরেক্টর, এটিএন বাংলা, ইউ কে লিঃ, মোঃ শামাদুর রহমান রহমান রাহিন- ডিরেক্টর, জে এম জি –হিথ্রো শাখা,এবং সংগঠনের সিনিয়র সহসভাপতি মো. শহিদুল হক জিন্না, সহসভাপতি মস্তফা কামাল, সহসভাপতি শাহ জাহান ভূঁইয়া সাজু, প্রধান উপদেষ্টা জনাব মনিরুজ্জামান মিনা, উপদেষ্টা, জনাব নূরুল ইসলাম, উপদেষ্টা- জনাব শফিুল আলম প্রমুখ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর বিশেষ বক্তব্য রাখেন৷ উইম্যন এফিয়ারস সম্পাদিকা সুবর্না রহমানের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে যুক্ত রাজ্য ও ইটালীর স্বনাম ধন্য আমন্ত্রিত অতিথি শিল্পীবৃন্দ্- সুমন শরিফ, মুন্নী, সাদিয়া, রাসেদা খান বানু , তোমান, রাজু রিংকু, রীতুরহমান,সূফিয়া সহ আরো অনেকে সংগিত ও নৃত্ত পরিবেশন করেন ৷কবিতা আবৃতিতে আশিষ কূমার পাল । স্বেচ্ছা সেবকে ছিলেন নূরূল হাসান-তানভীর সিদ্দিকি, আরমান, সুমন বড়ুয়া ও তার দল। বিষেশ আকর্ষণের মধ্যে – বাচ্চাদের উপস্হিত অংকন প্রতিযোগীতা, ফুটবল ম্যাচ ও লটারী বিজয়ীদের জন্য (লটারীতে) ৫০ ইন্চি টিভি, লেপটপস, এবং টেবলেটস সহ অনেক পুরষ্কার বিতরন করা হয় । শত শত লোকের উপস্হিতিতে ২১শের অনুষ্ঠানটি মনে হয়েছিল বিলেতে ছোট্ট আর এক বংলাদেশ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here