নিউইয়র্কে প্রথমবার প্রভাতী বাংলা বর্ষবরণ ’১৪২৪

0
237

নিউইয়র্ক: আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, সাংস্কৃতিক সংগঠন “আনন্দধ্বনি” নিউইয়র্কে এই প্রথমবারের মত প্রভাতের প্রথম প্রহরে বাংলা নববর্ষ’১৪২৪ উদযাপনের উদ্যোগ নিয়েছে আগামী ১৫ই এপ্রিল, ২০১৭, শনিবার।আমরা এ ব্যাপারে সম্পূর্ণ সচেতন এই কাজটি সুচারু ভাবে সম্পন্ন করা সহজ নয়, মধ্য এপ্রিলের শীতের ভোরে দর্শকদের অনুষ্ঠান মঞ্চে সমবেত করা একটি প্রায়-অসম্ভব কাজ। তা সত্বেও এই উদ্যোগটি আমরা গ্রহণ করেছি। কুইন্স প্যালেস (37-11 57th St; New York, New York 11377 ), শনিবার, ১৫ই এপ্রিল ২০১৭ । সময়: ৭:৩০ মিনিট ।

বাংলাদেশে এই দিনটি উদযাপনের জন্য আমরা বরাবর অতি প্রত্যুষে, ভোরের প্রথম আলো সম্ভাষণ জানানোর আগেই, রমনার বটমূলে সমবেত হয়েছি। আমরা সেই ঐতিহ্যটি ফিরিয়ে আনতে চাই, প্রত্যুষে নববর্ষ উদযাপনের সেই আনন্দ, আগ্রহ ও প্রত্যাশার অভিজ্ঞতা কিছুটা হলেও প্রবাসী বাঙ্গালিদের মনে আমরা সঞ্চারিত করতে চাই।

এই কঠিন কাজটি আমরা একা সম্পন্ন করতে পারব না, একথা আমরা জানি। কিন্তু সবাই হাত লাগালে কোন কাজই দুঃসাধ্য নয়, একথাও আমরা জানি। আপনাদের সাহায্য ও সমর্থনে এই শহরে আমরা রবীন্দ্রনাথের নাটকের গান পরিবেশন করেছি, কবি শহীদ কাদরীর প্রিয় গান ও কবিতা-ভিত্তিক বিশেষ অনুষ্ঠান করেছি, সঙ্গীতগুরু মুত্তালিব বিশ্বাসের প্রতি সম্মাননা জানিয়ে তিন ঘন্টার ওপর সঙ্গীতায়োজন করেছি। আয়োজন করেছি শ্রীকান্ত আচার্য্য ও জয়তী চক্রবর্তীর একক সংগীত অনুষ্ঠান এই নিউইয়র্কে।

আমাদের বিশ্বাস, আপনাদের পাশে পেলে আগামী বাংলা নববর্ষ উদযাপনের এই সাহসী উদ্যোগটি ব্যর্থ হবে না। ইতিপূর্বে আনন্দধ্বনির সকল আয়োজনে আপনাদের সাথে পেয়েছি, আগামীতেও পাব, এই বিশ্বাস আমাদের আছে। সাংষ্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী খাবার আপ্যায়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here