ধ্বংসাত্মক অশ্বিনে অবিশ্বাস্য জয় ভারতের!

0
254

স্পোর্টস ডেস্ক: আবারও যথাযথ সময়ে জ্বলে উঠলেন মায়াবী ঘাতক রবিচন্দ্রন অশ্বিন। ব্যাঙ্গালুরু টেস্টের চতুর্থ দিনে অশ্বিনের ৬ উইকেটে অবিশ্বাস্য জয় তুলে নিল ভারত। ১৮৮ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১২ রানে অল-আউট হয়ে গেল শক্তিশালী অস্ট্রেলিয়া। আর এই ধংসে সামনে থেকে নেতৃত্ব দিলেন অশ্বিন। একদিন হাতে রেখে ভারত পেল ৭৫ রানের দারুণ এক জয়। ৪ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন লোকেশ রাহুল।

৪ উইকেটে ২১৩ রান নিয়ে তৃতীয় দিন শেষ করা ভারত চতুর্থ দিনের লাঞ্চের আগেই ২৭৪ রানে অল-আউট হয়ে যায়। ৪ উইকেটে ২৩৮ থেকে হঠাৎ করেই ধস নামে ভারতের ব্যাটিং লাইনআপে। এই ধসের নায়ক মিডিয়াম পেসার জস হ্যাজেলউড। ৬ উইকেট নিয়ে অজিদের নায়ক তিনি। ২২১ বলে ৭ বাউন্ডারিতে ৯২ রান করে পুজারা ভারতের সেরা স্কোরার। আর ১৩৪ বল খেলে আজিঙ্কা রাহানে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন। জয়ের জন্য দেড় দিনে অজিদের লক্ষ্য দাঁড়ায় ১৮৮ রান। যা অস্ট্রেলিয়ার মতো দলের পক্ষে মামুলি লক্ষ্য। কিন্তু এই লক্ষ্যটাই বড় হয়ে দাঁড়াল শেষ পর্যন্ত।

১৮৮ রানের লক্ষ্যে শুরুটা খারাপ হয়নি সফরকারীদের। বিনা উইকেটে ২২ রান উঠে পড়লে দুই ওপেনারকে বেশ সাবলীল মনে হচ্ছিল। প্রথম আঘাত হানেন পেসার ইশান্ত শর্মা। ৫ রান করে ফিরে যান ম্যাট রেনশ। আবারও জুটি গড়ার চেষ্টা করেন ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক স্মিথ। কিন্তু অজিদের দলীয় ৪২ রানে শুরু হয় অশ্বিনের মায়াবী জাদু। ১৭ রান করা ডেভিড ওয়ার্নার তার বলে এলবিডাব্লিউ হয়ে যান। একা একপ্রান্ত আগলে রেখে বেশ কিছুক্ষণ ক্রিজে ছিলেন অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু জয়ন্ত যাদবে তাকে ২৮ রানে ফেরান। শন মার্শের (৯) উইকেটটিও নেন এই মিডিয়াম পেসার। কিন্তু আসল কাহিনী তখনও বাকি।

ম্যাচের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভয়ংকর হয়ে ওঠেন অশ্বিন। চিন্নাস্বামী স্টেডিয়ামের উইকেটও তার পক্ষে রায় দেয়। একে একে তিনি তুলে নেন পিটার হ্যান্ডসকম্ব (২৪), মিচেল মার্শ (১৩), ম্যাথু ওয়েড (০), মিচেল স্টার্ক (১), এবং নাথান লায়নের (২) উইকেট। অশ্বিনের এই বিধ্বংসী বোলিংয়ে ৩৫.৪ ওভারে ১১২ রানেই শেষ অজিরা। অশ্বিনের ঘূর্ণি পার্টনার রবিন্দ্র জাদেজাও দুটি উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here