যুক্তরাষ্ট্র আ. লীগ নেতৃবৃন্দের শোক : রাষ্ট্রদূত মিজারুল কায়েসের ইন্তেকাল

0
244

নিউইয়র্ক : ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, সাবেক পররাষ্ট্র সচিব মোহাম্মদ মিজারুল কায়েস আর নেই। বাংলাদেশ সময় ১১ মার্চ শনিবার সকাল ছয়টার (স্থানীয় সময় রাত ৯টা) দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত ১১ ফেব্রুয়ারী থেকে মিজারুল কায়েস ব্রাজিলের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মাল্টি অরগ্যান ফেলিউরের কারণে তার মৃত্যু হয় বলে ব্রাজিল থেকে প্রাপ্ত খবরে জানা গেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন।

এদিকে রাষ্ট্রদূত মিজারুল কায়েসের ইন্তেকালে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এমপি গভীর শোক ও সমবেদনা প্রকাশ কওে তার বিদেহী আতœার শান্তি কামনা করেছেন। অপরদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ রাষ্ট্রদূত মিজারুল কায়েস-এর ইন্তেকালে সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

পররাষ্ট্র মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, রাষ্ট্রদূত মিজারুল কায়েস ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালক হিসেবে সার্ক, দক্ষিণ-পূর্ব এশিয়া, অর্থনৈতিক বিষয়াবলি, আনক্লস ও বহিঃপ্রচার অনুবিভাগের দায়িত্বও পালন করেন। তিনি যুক্তরাজ্য, মালদ্বীপের হাইকমিশনার ও রাশিয়াতে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here