সৌদি আরবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

0
43

সৌদি আরব : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ । শুক্রবার বিকালে বাংলাদেশ দূতাবাসে এ শ্রদ্ধা নিবেদন করেন । পরে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দু পুষ্পস্তবক অর্পণ করেন। জাতীয় সঙ্গীতের সূরে জাতীয় পতাকা উত্তোলনের পর রাষ্ট্রদূতের সভাপতিত্বে ও দূতাবাসের এইচওসি মনিরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে আলোচনা সভার সূচনার পর দিনটি উপলক্ষ্যে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন, ড. আবুল হাসান, ড. ফরিদ উদ্দীন আহমেদ, সরোয়ার আলম ও আব্দুল ওয়াহাব । আলোচনায় অংশ নেন, আওয়ামী পরিবারের নেতৃবৃন্দুসহ কমিউনিটির বিশিষ্টজন । কবিতা পাঠ করেন, সাদিয়া তাবাচ্ছুম ও সারা আজাদ ।কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ ।

এদিকে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে দিনটি পালিত হয়। কনস্যুলেট প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।এ সময় দুতাবাস ও কনস্যুলেটের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী, বাংলাদেশ আর্ন্তজাতিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, কবি, লেখক, ডাক্তার, প্রকৌশলী, অধ্যাপক, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন । সবশেষে জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর পরিবারের শহীদ সকল সদস্য, মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি, দেশ জাতির সুখ সমৃদ্ধি কামনায় দোয়া ও মুনাজাত করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here