মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করবে ডেনমার্ক আওয়ামী লীগ

0
69

১৯৭১ সালের ভয়াল ২৫শে মার্চ। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক কলঙ্ক ও ভয়ংকর কালরাত্রি। ইতিহাসের বর্বরতম গণহত্যা ও পৈশাচিকতার ভয়াল স্মৃতির আজ সেই ২৫শে মার্চ । ইতিহাসের নির্মম এক হত্যাযজ্ঞের মর্মন্তুদ দিন। ১৯৭১ সালের এই দিনের শেষে রাতে নিরস্ত্র বাঙালির ওপর বর্বরোচিত হামলা চালায় রক্তপিপাসু হিংস্র পাকিস্তানি সেনাবাহিনী। অপারেশন সার্চ লাইটের নামে এ রাতে তারা মৃত্যুপুরীতে পরিণত করে ঢাকা শহরকে। দেশের বিভিন্ন স্থানে নিরীহ, নিরস্ত্র মানুষদের ওপর চালায় গণহত্যা ও পৈশাচিকতা।

স্বাধীনতাকামী বাঙালির স্বাধীনতা স্পৃহা চিরতরে মুছে দেয়ার জন্য ঢাকার বাইরেও চলেছে গণহত্যা। এ রাতেই নিহত হন কমপক্ষে ৫০ হাজার সাধারণ মানুষ। আমাদের স্বাধীনতার ইতিহাসে এ রাতটি কালো রাত হিসেবে পরিচিত।২৫শে মার্চ থেকে পরবর্তী নয় মাসে ত্রিশ লক্ষ নিরহ বাঙ্গালীর আত্মত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা ।

তাই আজ সন্ধ্যা ৭টায়, কোপেনহেগেন সিটি হল স্কয়ারে, মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হবে । ইতিমধ্যে ডেনিশ পুলিশসহ প্রশাসনের অন্যান্ন বিভাগের অনুমতি নেয়া হয়েছে । ডেনমার্ক আওয়ামী লীগের সকল সদস্যসহ ডেনমার্কে বসবাসরত, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো । জয় বাংলা জয় বঙ্গবন্ধু ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here