ব্রঙ্কসে কালচারাল এসোসিয়েশনের স্বাধীণতা দিবস উদযাপন

বর্ণমালা ডেস্ক: বাংলাদেশী আমেরিকান কালচারেল এসোসিয়েশনের উদ্যোগে মহান স্বাধীণতা দিবস উদযাপন ও সাধারণ সভা গত কাল ২৬শে মার্চ ব্রঙ্কসের স্টারলিংয়ের তানিয়া বিউটি সেলুন পার্টি হলে অনুষ্টিত হয় ।
সংগঠনের সভপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের পরিচালনায় অনুষ্টিত সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বিশিষ্ট কমিউনিটি নেতা ,অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের বিজনেস বিষয়ক সম্পাদক ও সিলেট বিভাগ সমাজকল্যাণ পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক জনাব  হেনু মিয়া ও এশিয়ান ড্রাইভিং স্কুলের প্রেসিডেন্ট সাইদুর রহমান লিনকন ।
সভায় স্বাধীণতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলা হয় স্বাধীণতা যুদ্ধে হচ্ছে আমাদের জীবনের শ্রেষ্ট অর্জন । এই যুদ্ধে যারা জীবন দিয়েছেন জাতি কখনো তাদেরকে ভুলবে না । এই দিন আমাদের শ্রেষ্ট সন্তানরা দেশ ও জাতির জন্য হাঁসি মুখে জীবন না দিলে আমরা কখনো একটি স্বাধীন ভূখন্ড ও লাল সবুজের পতাকা পেতাম না । আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মশাহিদ চৌধুরী , আবুল কাহের আকন্দ, ও লোকমান হোসেন লুকু, কবি ও লেখক রেহানুজ্জামান ,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাহ বদরুজ্জামান রুহেল, নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক সরোয়ার চৌধুরী, আইন ও স্কুল শিক্ষা সম্পাদক রাফাত চৌধুরী, ক্রীডা ও আপ্যায়ন সম্পাদক আপ্তাব খান মোহন, প্রচার ও গন সংযোগ সম্পাদক ফখর উদ্দীন কমিউনিটি এক্টিভিষ্ট সাহিদ লী, ও আশরাফুজ্জামান সোহেল আহমদ, আলমগীর কবির শামীম,  ও আলতা মিয়া । উল্লেখ্য আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্টান হওয়ার কথা থাকলেও সংগঠনের অন্যতম পৃষ্টপোষক ও শুভার্থী জনাব জাকির খানের আকশ্বিক মৃত্যুতে সাংস্কৃতিক অনুষ্টান বাতিল করা হয় ।
সভায় স্বাধীণতা দিবসে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয় । সভায় অতি সম্প্রতি নিহত কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব ও রিয়েলেটর জাকির আহমদ খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় । সভায় জাকির খানের খুনীর দৃষ্টান্তমূলক শাস্তি জানানো হয় ।
সভায় সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনু বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাষ্টি নির্বাচিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় । সভায় সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশ সোসাইটির নেতৃবৃন্দকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয় ।
সভার দ্বিতীয় পর্বে অনুষ্টিত হয় সংগঠনের সাধারণ সভা । সভায় সর্ব সম্মতি ক্রমে সংগঠনের কার্যরী কমিটি ২৩ সদস্য বিশিষ্ট থেকে কমিটি ২১ সদস্য বিশিষ্ট করা হয় । সভায় সর্ব সম্মতি ক্রমে সংগঠনের কিছু শূন্য পদে নতুন নেতৃত্ব মনোনয়ন দেওয়া হয় । নতুন নির্বাচিত নেতৃবৃন্দরা হচ্ছেন সহ সভাপতি পদে লোকমান হোসেন লুকু, যুগ্ম সাধারণ সম্পাদক  হেলাল উদ্দীন চৌধুরী ও আলমগীর কবির শামীম, সাংগঠনিক সম্পাদক পদে  সরোয়ার চৌধুরী , সহ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, আইন ও কুল শিক্ষা বিষয়ক সম্পাদক পদে রাফাত চৌধুরী ও কার্যকরী সদস্য পদে আলতা মিয়াকে  নিযুক্তি প্রদান করা হয় । উল্লেখ্য সম্প্রতি  এই পদগুলো সম্প্রতি শূন্য হওয়ায় এই নিযুক্তির প্রয়োজন দেখা দেয়  ।
সভায আগামী ২রা জুলাই ব্রঙ্কসে পথমেলা করার সিন্ধান্ত নেওয়া হয় এবং এই পথ মেলা সফল করতে বিভিন্ন সিন্ধান্ত নেওয়া হয । সভায় সংগঠনের কার্যকরী কমিটির সভা আগামী ২৩ এপ্রিল রাত ৮ ঠায় একই স্থানে করার সিন্ধান্ত নেওয়া হয় । সভায় সংগঠনের সাধারণ সদস্য ড্রাইভ দেওয়ার সিন্ধান্ত দেওয়া হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here