সাউথজার্সী মেট্রো আওয়ামীলীগের স্বাধীনতা দিবস উদযাপন

এবিএম নিউজ আটলান্টিক সিটি থেকে : যুক্তরাষ্ট্রের নিউজার্সী স্টেটের সাউথজার্সী মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ২৬শে মার্চ পালন করা হয় গত ২৮ মার্চ মঙ্গলবার আটলান্টিক সিটির মিঃ ষ্টেক রেষ্টুরেন্টে।
বিশিষ্ঠ মুক্তিযোদ্ধা আবু তাহেরের সভাপতিত্বে এবং মোঃ জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সাউথজার্সী মেট্রো আওয়ামীলীগের সভাপতি আবদুর রফিক, নুরুন্নবী চৌধুরী, ইমরান ভূইয়া,কামাল হোসেন, শাহরিয়ার, মামুন মোস্তফা, নুর হোসেন, আবদুর রহিম,মনজু, জাহাঙ্গীর মাহমুদ,বেলাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের কার্যক্রম শুরুর পূর্বেস্বাধীনতাযুদ্ধের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে, এক নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল নেতৃবৃন্দ গভীর শ্রদ্ধার সাথে-স্মরণ করেন, ত্রিশ লক্ষ শহীদদের, দু’লক্ষ সম্ভ্রম হারা মা-বোনদের।

নেতৃবৃন্দ বলেন রক্ত দিয়ে অর্জিত স্বাধীন দেশে জঙ্গি-সন্ত্রাসীদের কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে বিএনপি জামাতের ষড়যন্ত্রে । তারা বলেন বাঙ্গালী জাতি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, আর দুর্বৃত্তরা চাচ্ছে আমাদের অধিকার কেড়ে নিতে। সন্ত্রাসীরা ধর্মীয় অনুশাসনের কথা শুনিয়ে তাদের পক্ষে নিয়ে যাচ্ছে। এটা আমরা মেনে নিতে পারি না। নেতৃবৃন্দ বলেন- এই সময়ে জনগণকে বুঝাতে হবে, সন্ত্রাসীদের রুখতে হবে তবেই দেশের অগ্রগতি সাধিত হবে।

স্থানীয় আওয়ামীলীগ সম্পর্কে নেতৃবৃন্দ বলেন সাউথজার্সী আওয়ামী লীগ বর্তমানে ষড়যন্ত্রের শিকার। সাউথজার্সী আওয়ামীলীগের নামে চলছে ক্ষমতার লড়াই। অধুনালুপ্ত বর্তমান কমিটিতে রয়েছে রাজাকার এবং তার তোষামদকারী কয়েকজন মেরুদন্ডহীন নেতৃবৃন্দ।তারা অবিলম্বে সাউথজার্সী আওয়ামী লীগকে রাজাকার এবং তোষামদকারী মুক্ত করে প্রকৃত আওয়ামলীগ নেতাকর্মীদের সমন্বয়ে নতুন কমিটি গঠন করার আহবান জানান। নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের পূর্ন বাস্তবায়ন দেখতে চান যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমানের আগামী কমিটি গঠনের সময়।তারা বলেন মুল দলে যদি ভুলক্রমে সুবিদাভোগী জামাত শিবিরের পেতাতœা থাকে তা দূর করে আওয়ামীলীগ নেতাকর্মীদের মাধ্যমে কমিটি গঠনের দায়িত্ব যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমানের। তিনি অতীতের মত ভূল সিদ্ধান্ত নেবেন না এটাই সাউথজার্সী আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রত্যাশা।

বিপুল সংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসী শিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here