মিশিগানে বৈশাখী মিউজিক শো

0
394

মিশিগান (যুক্তরাষ্ট্র) থেকেঃবৈশাখের আগমনের আগেই মিশিগানের বাতাসে লেগেছে বৈশাখী হাওয়া। অঙ্গরাজ্যের হামট্রামাক শহরে শনিবার এপ্রিল ১ অনুষ্ঠিত হয়ে গেল, বাংলা স্কুল অফ মিউজিক আয়োজিত বাংলা নতুন বর্ষ মিউজক্যাল শো ২০১৭। বাংলা গান এবং বাংলা ভাষার ঐশ্বর্য সম্পর্কে বাংলাদেশী ও ভারতীয় বাঙ্গালীদের নতুন প্রজন্মের কাছে পৌছে দেবার লক্ষ্য নিয়ে এক দশক আগে বাংলা স্কুল অব মিউজিক এর পথচলা। মিউজক শোর এ আয়োজনে প্রথমে স্কুলের শিক্ষার্থীরা আগত অতিথিদের সামনে গান পরিবেশন করেন। ছোট ছোট শোনামনিরা একক ও দলীয় সঙ্গীত উপস্থাপন করেন। বড়দের পর্বেও একক ও দলীয় সঙ্গীত দর্শকদের বিমহিত করে। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল অতিথি শিল্পীর পরিবেশনা। অতিথি শিল্পী ছিলেন বাংলা মডার্ন ফোকের জনপ্রিয় শিল্পী ফরিদ রহমান।

শিশু শিল্পিদের মাঝে গান পরিবেশন করেন জারা আনোয়ার, সৌরভ, অমিতা মৃধা, অহনা, মুক্তি, দীপ্ত, অর্পিতা, সুকান্ত, পিয়াস, দিতি, স্নেহা, শ্রুতি, শ্রদ্ধা । এছাড়াও গান পরিবেশন করেন বাংলা স্কুলের কর্ণধার – সভাপতি ও প্রিন্সিপাল আকরাম হোসাইন, এথেনা আকরাম, আহমেদুল হাসান রুশো, তানজীন চৌধুরী, কামরুন হায়দার, চিনু মৃধা (দীপা), শাম্মি আক্তার, মাহফুজুর রহমান, রতন হাওলাদার, শফিক রহমান সহ অনেকে।

আইরিন সুলাতানা এনির উপস্থাপনায় এ অনুষ্ঠানে তবলায় ছিলেন উত্তম বড়ুয়া, গিটারে আথেনা আকরাম, পারকাসন প্যাডে ছিলেন ডঃ নাজমুল আনোয়ার। প্রবাসী বাংলাদেশি ও বাংলা ভাষাভাষীদের মাঝে ভাষা ও সংস্কৃতির স্মরণ ও লালন, তরুণ প্রজন্মের সাথে বাংলা গানের ঐতিহ্য ভাগাভাগি করার লক্ষে এ প্রতিষ্ঠান অগ্রণী ভুমিকা পালন করছে। এখানে নিয়মত ভাবে বিখ্যাত সঙ্গীতজ্ঞদের আমন্ত্রন ও সঙ্গিতানুস্টহানের আয়োজন করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here