‘পদ্মা সেতুর জন্য শেখ হাসিনা ধন্যবাদ পাওয়ার যোগ্য’

0
130

ঢাকা: পবিত্র মক্কা ও মদিনা শরিফের দুই খতিবসহ সফররত সৌদি আরবের অতিথিরা গতকাল রবিবার নির্মাণাধীন পদ্মা সেতু প্রকল্প ঘুরে দেখেছেন। তাঁরা পদ্মায় নৌভ্রমণে গিয়ে দেশের অন্যতম প্রধান এই সেতুর নির্মাণকাজ ও নদীর সৌন্দর্য দেখে মুগ্ধ হন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার সাহসিকতা দেখানোয় বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন অতিথিরা।

নৌভ্রমণে পবিত্র মক্কার মসজিদুল হারামের ভাইস প্রেসিডেন্ট ও খতিব শায়খ ড. মুহাম্মদ বিন নাসির ইবন মুহাম্মদ আল খুজাইম এবং পবিত্র মদিনার মসজিদ-ই-নববীর ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহসিন ইবন মোহাম্মদ ইবন আব্দুর রহমান আল কাসিমসহ সৌদি আরবের অতিথিদের সঙ্গে বাংলাদেশে সৌদি দূতাবাসের কর্মকর্তারাও ছিলেন। অতিথিরা বিআইডাব্লিউটিসির অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ ‘এমভি মধুমতি’তে করে পদ্মায় নৌভ্রমণ করেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের আয়োজনে তিন ঘণ্টাব্যাপী এ নৌভ্রমণে অতিথিরা ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন। জাহাজের ভেতর ইসলামী ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে শিশু-কিশোররা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ-নাত পরিবেশন করে। শিশুদের সুন্দর পরিবেশনায় অতিথিরা মুগ্ধ হন।

পদ্মা সেতু এলাকা পরিদর্শন শেষে শায়খ ড. মুহাম্মদ বিন নাসির ইবন মুহাম্মদ আল খুজাইম সাংবাদিকদের বলেন, ‘বিদেশি সাহায্য ছাড়া নিজস্ব অর্থায়নে বাংলাদেশের প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মতো এত বড় একটা প্রকল্প হাতে নিয়েছেন, এই জন্য শেখ হাসিনা ধন্যবাদ পাওয়ার যোগ্য। ‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here