ফ্লোরিডার ওয়েষ্ট পামবীচে বর্ষবরণ উৎসব ১৪২৪ পালিত

0
106

ফ্লোরিডা: গত ৯ এপ্রিল রবিবার ফ্লোরিডার ওয়েষ্টপাম বীচের রয়েল পাম পার্কে কারিগর প্রোডাকশনের উদ্দ্যেগে আয়োজন করা হয়েছিল বাংলা বর্ষবরণ উৎসব ১৪২৪। দিনব্যাপী বাংলা বর্ষবরণ উৎসব ১৪২৪ এর উৎসবের শুরুতে বর্ণ্যাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। নানা রঙের নানা বর্ণের মুখোশ ব্যানার ফেষ্টুন দিয়ে সাজানো মঙ্গলশোভা যাত্রায় প্রবাসে বসবাসরত বাঙালীরা সপরিবারে ছোটবড় সবাই অংশগ্রহন করে এবং ঢোল আর মাদলের তালে তালে নেচে গেয়ে আনন্দ করে। প্রানবন্ত হয়ে উঠে পুরো বর্ষবরণ ১৪২৪ এর উৎসব।

বর্ষবরণ উৎসব ১৪২৪ এর মঙ্গল শোভাযাত্রা সম্প্রতি ইউনেস্কো কর্তৃক ঘোষিত ও সমর্থিত বাংলাদেশের এবং বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্য হিসাবে স্বীকৃত এবং গ্রহনযোগ্যতা পেয়েছে বিশ্বব্যাপী। ফ্লোরিডার ওয়েষ্টপাম বীচের রয়েল পাম পার্কে কারিগর প্রোডাকশনের উদ্দ্যেগে আয়োজিত বর্ষবরণ উৎসব ১৪২৪ এ অনুষ্ঠিত মঙ্গল শোভাযাত্রা পেয়েছে নুতন মাত্রা। বাংলার কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশে এই মঙ্গল শোভাযাত্রা বিশেষ অবদান রাখবে এবং প্রবাসে বাংলাদেশীদের পরস্পরের ভাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক উন্নয়ন বিশেষ সহায়ক ভুমীকা রাখবে বলে কারিগর প্রোডাকশনের কর্মকর্তারা মনে করেন।

মঙ্গল শোভাযাত্রা শেষে স্থানীয় শিল্পীরা সমবেত কন্ঠে বাংলার পঞ্চ কবির গান, লোক সঙ্গীত ও দেশের গান পরিবেশন করেন যা অনুষ্ঠানে আগতদেরকে মুগ্ধ করে এক মনোরম পরিবেশ সৃষ্টি করে। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়ে যোগ দেন দেশের প্রখ্যাত শিল্পী রফিকুল আলম, আবিদা সুলতানা , প্রখ্যাত সুরকার ও পরিচালক শওকত আলী ইমন, চ্যানেল ৭১ সঙ্গীত বিভাগের প্রধান আলিফ আলাউদ্দীন। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন চিত্রা সুলতানা এবং উপস্থাপনায় ছিলেন রুবি আওলাদ।

অনুষ্ঠানে স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতিকুর রহমান আতিক, ৩১তম ফোবানা সম্মেলনের কনভেনার এম রহমান জহির, সদস্য সচিব আরিফ আহমেদ, ড. সুলতান সালাউদ্দীন, তামান্না আহমেদ, আনোয়ার খান দীপু, মোহাম্মদ মুজিব উদ্দীন, সরকার হারুন, ওসমান চৌধুরী অপু, ফারুক সরকার প্রমুখ। সবশেষে অনুষ্ঠানের মুল আয়োজক করিগর প্রোডাকশনের প্রতিষ্ঠাতা জে আলম টিপু ও চিত্রা সুলতানা সবাইকে ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানটিকে সফল করার জন্য তাহমিদা রিমা, মাফিয়া রহমান, বাতেন মিয়া, রনি, নীলা, সাকিয়া রহমান, শায়না, তাজরি, রুবি. আওলাদ, অনীক, মোফাজ্জল, সাজ্জাদ, অর্নব ও রকিকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here