ভাবাবেগে আঘাত, বাহুবলীর বিরুদ্ধে অভিযোগ দায়ের

0
477

বিনোদন ডেস্ক: বক্সঅফিসে আক্ষরিক অর্থেই রাজত্ব করছে বাহুবলী। কড়া চলচ্চিত্র সমালোচকদের প্রায় নিশ্চুপ করে রেখেই একের পর এক দিগন্ত খুলে চলেছে রাজামৌলির ছবি। রেকর্ড ভাঙা-গড়ার খেলা তো চলছেই। পাশাপাশি বলিউডের গ্ল্যামার ফিকে করে আঞ্চলিক ছবির দুনিয়া উঠে এসেছে স্বমহিমায়। বলা হচ্ছে রণবীর সিং বা কাপুর নন, রজনীকান্তের উত্তরসূরি হিসেবে দেশের পরবর্তী সুপারস্টার হতে চলেছেন প্রভাস। এই বিজয়রথেও অবশ্য কাঁটা বিঁধল। ভাবাবেগে আঘাতের কারণে ছবির বিরুদ্ধে এবার অভিযোগ দায়ের করল এক বিশেষ সম্প্রদায়।

কী কারণে ক্ষুব্ধ ওই সম্প্রদায়? জানা যাচ্ছে, কাটাপ্পার এক সংলাপেই দুঃখ পেয়েছেন তাঁরা। ছবির একটি দৃশ্যে কাটাপ্পাকে বলতে শোনা গিয়েছিল কাটিকা চিকাটি। এই কাটিকা কথাটিকে গালাগাল হিসেবে ব্যবহার করা হয়। তার মধ্যে মিশে আছে জাতিভেদের প্রসঙ্গও। আসলে কাটিকা হল একটি বিশেষ সম্প্রদায়, যাঁরা কসাই বা গরু-ছাগল ইত্যাদি প্রাণীর মাংস বিক্রি করেন। তাঁদের দাবি, সামাজিক প্রয়োজনেই তাঁরা এ কাজ করে থাকেন। কিন্তু তাঁরা অসামাজিক বা হীন কেউ নন। কাটাপ্পার এই সংলাপে তাঁরা আহত হয়েছেন বলেই বানজারা হিলস পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করা হয়েছে। ছবির বিশেষ কিছু অংশ বাচ্চাদের মনে বিরূপ প্রভাব ফেলবে বলেও মনে করছেন তাঁরা।

সেন্সরের কাছে তাঁদের আরজি, এই অংশগুলি ছবি থেকে বাদ দেওয়া হোক। পুলিশ অবশ্য অভিযোগের ভিত্তিতে এখনও কোনো পদক্ষেপ নেয়নি। সমালোচনা সত্ত্বেও অবশ্য দুর্বার গতিতে এগোচ্ছে বাহুবলী। ইতিমধ্যেই প্রায় ৫৪০ কোটি এসেছে ছবির ঝুলিতে। এই বিতর্ক নিয়ে অবশ্য কোনো প্রতিক্রিয়া দেননি পরিচালক রাজামৌলি। বর্তমানে স্পেশাল স্ক্রিনিংয়ের জন্য লন্ডনে আছেন তিনি। তবে ছবির কলাকুশলীরাও এ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here