গানের কথা একদিকে আর নাচ আরেকদিকে!

0
156

বিনোদন ডেস্ক: ‘আল্লাহ মেহেরবান’ এই বাক্যের সাথে এই নাচ কেন? এমন প্রশ্ন ঘুরছে সোশাল মিডিয়ায়। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এ রকম আইটেম ধাঁচের গানের সাথে এমন নাচ দর্শকরা মনে করতে পারছেন না। সবচেয়ে বড় কথা উন্মুক্ত সোশাল মিডিয়ায় অনেকেই বিব্রত। গানের কথার সাথে নাচের সজ্জা ও মিল খুঁজে পাচ্ছেন না দর্শকরা। ইতিমধ্যে সোশাল মিডিয়ায় বিষয়টি বেশ হইচই হচ্ছে।

শুক্রবার যৌথ প্রযোজনার ‘বস ২’ ছবির ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের একটি গান ইউটিউবে প্রকাশ হয়েছে। চিত্রনায়িকা নুসরাত ফারিয়া গান দিয়ে বিতর্কের মধ্যে পড়েছেন। গতকাল রাত থেকে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ঝড়। শোবিজ সংশ্লিষ্টরাও এই গানের বিরুদ্ধে কথা বলছেন। পরিচালকের কাণ্ডজ্ঞান নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। আল্লাহর নামের সাথে এই কোরিওগ্রাফি কেন? এমন প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন সোশ্যাল মিডিয়ায় ভিডিটি যারা দেখেছেন।

সত্তা ছবির পরিচালক হাসিবুর রেজা কল্লোল নিজের ফেসবুক পোস্টে লিখেছেন, ‘পরিচালনা না করেও যদি ক্রেডিট নেওয়া যায়, তাহলে এই যে বিতর্ক; তথা, ‘আল্লাহ মেহেরবান’ গানের সাথে ন্যাংটা নাচ- এর জন্য দায়ভার তাঁর! গালিটাও তাঁরই প্রাপ্য! আর নুসরাত ফারিয়া, আপনি নাকি অনেক শিক্ষিত? সেই শিক্ষার বিস্ফোরণ কি এই আবালপনা বেয়াদপি? ছোট্ট একটা ফিল্ম ইন্ডাস্ট্রি আমাদের, সেটা নিয়ে এত বড় বড় পলিটিক্স কেন?’

সাইফ হাসনাত নামের একজন সোশাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ‘দুর্ভাগ্য হলো, এইটাকে শিল্প বলে কেউ কেউ ঘেউ ঘেউ করবে। গানের কথার সঙ্গে চরিত্রদের পোশাক- আশাক, নাচের মুদ্রার কোনো ধরনের মিল নাই। ঝলমলে একটা সেট বানিয়ে, এলোপাতাড়ি কিছু নড়াচড়া এবং অসঙ্গতিপূর্ণ দেহ প্রদর্শন ছাড়া এই ভিডিওতে আর কী আছে!?’

এই গানের ভিডিও প্রকাশ করা হয়েছে কলকাতার গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে। সেখানে লাইকের পরিমান বেশি হলেও মন্তব্যের ঘরে বইছে নিন্দার ঝড়। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎস ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বস টু’। ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে এ ছবি। নুসরাত ফারিয়া আর জিতের পাশাপাশি অভিনয় করেছেন শুভশ্রী, ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here