ট্রাম্পের বিরুদ্ধে এবার তদন্তে প্রতিবন্ধকতা তৈরির অভিযোগ

0
143

আন্তর্জাতিক ডেস্ক: স্বাধীনভাবে তদন্তের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্পেশাল কাউন্সেল রবার্ট মুলার এই তদন্ত করছেন।

বিবিসি বলছে, বুধবার তদন্ত সংশ্লিষ্ট অজ্ঞাত কয়েক কর্মকর্তার বরাত দিয়ে এ সংক্রান্ত প্রথম প্রতিবেদন প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এরপর নিউ ইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নালও পৃথক সূত্রের বরাত দিয়ে একই প্রতিবেদন ছাপে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাতে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, কোমিকে বরখাস্ত করার পরদিন থেকে স্পেশাল কাউন্সেল মুলার ট্রাম্পের বিরুদ্ধে বিচারে প্রতিবন্ধকতা তৈরির চেষ্টার অভিযোগে তদন্তে নামেন।

ওই তদন্তের অংশ হিসেবে চলতি সপ্তাহের মধ্যে জাতীয় গোয়েন্দা পরিচালক ড্যান কোটস, জাতীয় নিরাপত্তা সংস্থার প্রধান মাইক রজার্স এবং জাতীয় নিরাপত্তা সংস্থার সাবেক উপপরিচালক রিচার্ড ল্যাডগেট মুলারের মুখোমুখি হবেন বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

মুলার একইসঙ্গে ২০১৬-র প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ও ট্রাম্প শিবিরের সঙ্গে রাশিয়ার যোগাযোগের অভিযোগেরও তদন্ত করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here