মালয়েশিয়ায় উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

0
34

মালয়েশিয়া: পর্যটন নির্ভর দেশ মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশীরা আজ রবিবার পবিত্র ঈদুল ফিতর পালন করছেন। রাজধানী শহর কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশীদের পরিচালনায় ঈদের বড় জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। চৌকিট বাংলাদেশী সুরা ও বায়তুল মোকারম এর উদ্যোগে মসজিদ সংলগ্ন খোলা ময়দানে এই জামাত অনুষ্ঠিত হয়। জামাতের সাথে নামাজ আদায় করতে শহরের বিভিন্ন মহল্লা থেকে ছুটে আসেন প্রবাসীরা।

প্রতিবারের মত এবারও মসজিদ কমিটি সুষ্ঠু ভাবে নামাজ আদায়ের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেন। শত শত প্রবাসীদের উপস্থিতিতে ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের নামাজ আদায় করেন তারা।

নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করেন প্রবাসী বাংলাদেশিরা। অনেকে দেশে ফোন করে স্বজনদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। এ সময় বাংলাদেশী অধ্যুষিত এলাকা গুলো ক্ষনিকের জন্য এক টুকরো বাংলাদেশে পরিনত হয়। ঈদ উপলক্ষে মালয়েশিয়া প্রবাসীদের শুভেচ্ছা জানিয়েছেন মালয়েশিয়া নিযুক্ত রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

ঈদ জামাতে এসময় আরো অংশগ্রহন করেন বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ, ব্যবসায়ী, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীরাসহ মালয়েশিয়ায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সকল ধর্মপ্রাণ প্রবাসীরা। এদিকে  ঈদের নামাজ আদায়ে সবধরনের নিরাপত্তা দিয়েছে ডিবি কেএল। ঈদ উদযাপনে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশন, ব্যবসায়ী, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

রাজধানী কুয়ালালামপুর ছাড়াও পাশের  কেপং বাংলাদেশী মসজিদ, সুবাংজায়া বাংলাদেশী মসজিদ, শ্রীমুডা বাংলাদেশী মসজিদ, ক্লাং, পোর্টক্লাং,  সুঙ্গাইবুলু,  পুচং,কাজাং, তামিংজায়া, মালাক্কা, পেনাং ও জহুরবারুতে শত শত বাংলাদেশীরা জামাতের সাথে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন বলে খবর পাওয়া গেছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here