বাংলাদেশ সমিতি ইতালির সংবাদ সম্মেলন

0
64

ইতালি: বাংলাদেশ সমিতি ইতালি সংবাদ সম্মেলন করেছে। রোমের পিয়াচ্ছা ভিত্তোরিওস্থ একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এ সংবাদ সম্মেলন থেকে বাংলাদেশ সমিতি ইতালি’র সভাপতি জিএম কিবরিয়া সমিতির সাবেক সভাপতি কেএম লোকমান হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার করে ১৯ সদস্যের নির্বাচন কমিশন ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সমিতি কিছুটা দ্বিধা বিভক্তি রয়েছে স্বীকার করে ঐক্যের আহ্বান জানান জিএম কিবরিয়া। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ সমিতি একটাই এবং যারা (অন্যপক্ষ) বাংলাদেশ সমিতি নিয়ে দ্বিধা সৃষ্টি করছে তাদের কোনো রেজিস্ট্রেশন নাই।

প্রধান নির্বাচন কমিশনার কেএম লোকমান হোসেন জানান, আগামী তিন মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরী কমিটি গঠন করা হবে। চারটি আঞ্চলিক নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন পরিচালনার মাধ্যমে স্থবির হওয়া এই সমিতিকে কার্যকরী সংগঠনে পরিণত করা হবে। প্রবীণ রাজনীতিক লকিয়ত উল্লা প্রশ্ন রাখেন এতদিন এই সমিতি কেন ইন-অ্যাকটিভ ছিল এবং আরেকটি অবৈধ সমিতি কেন অ্যাকটিভ ছিল। তিনি সর্বপরি জাতীয় স্বার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সমিতির সিনিয়র সহ-সভাপতি হাসান ইকবাল বলেন, একজন ধুমকেতুর নাম দিয়ে বাংলাদেশ সমিতি চালাচ্ছেন। তিনি আরও বলেন, আমরা গণতান্ত্রিকভাবে নির্বাচনের মাধ্যমে নতুন কার্যকরী কমিটি গঠনে সকলের সহযোগিতা চাই।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, বর্তমান কমিটি বহাল থাকবে প্রবাসীদের স্বার্থের প্রয়োজনে, পূর্বের ন্যায় যে কোনো আন্দলনে নেতৃত্ব দেবার লক্ষ্যে। গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন কিংবা মনোনয়নের মাধ্যমে কমিটি গঠনের সুযোগ রয়েছে বলে উল্লেখ করা হয়। নতুন কমিটির কাছে বর্তমান কমিটি ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে এই কমিটির কার্যকারিতা বিলুপ্ত করা হবে।

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হাজী নূরে আলম, জিয়াবুল হক জিয়া, নজরুল ইসলাম, আলী আম্বর আশরাফ, নজরুল ইসলাম মুকুল, ফয়সাল আহমেদ, সিরাজ উল্লা পঞ্চায়েত প্রমুখ। এছাড়া বাংলাদেশ সমিতির কার্যকরী পরিষদের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here