ট্রাম্পের আদেশ পেলেই চীনে পরমাণু হামলা: মার্কিন প্যাসিফিক কমান্ডার

0
82

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্যাসিফিক নৌবহরের কমান্ডার বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ইচ্ছা করলেই চীনের ওপর পরমাণু বোমা নিক্ষেপ করা হবে।

নবভারতটাইমস.কম জানায়, বৃহস্পতিবার মার্কিন প্যাসিফিক কমান্ডার স্কট সুইফট এমন কথা বলেছেন। তিনি বলেন, রাষ্ট্রপতি ট্রাম্প আদেশ দিলে  আগামী সপ্তাহেই চীনে পরমাণু বোমা ফেলা হবে।

তিনি অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি সিকিউরিটি কনফারেন্সে এক প্রশ্নের জবাবে একথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত একজন অ্যাডমিরাল সুইফটকে প্রশ্ন করেন যে, ট্রাম্প যদি আদেশ দেন তাহলে কি তিনি চীনের ওপর পরমাণু হামলা করে বসবেন? এমন আচমকা এবং অপ্রত্যাশিত প্রশ্নের জবাবে সুইফট বলেন, এর উত্তর হচ্ছে- ‘হ্যাঁ’।

সুইফট আরও বলেন, মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সকল সদস্য দেশ-বিদেশের সব ধরনের শত্রুর হাত থেকে যুক্তরাষ্ট্র ও এর সংবিধানকে রক্ষার শপথ নেয়। আমরা আমাদের ঊর্দ্ধতন কর্তৃপক্ষ এবং রাষ্ট্রপতির আদেশ পালন করে থাকি।

পরে প্যাসিফিক ফ্লিটের মুখপাত্র ক্যাপ্টেন চার্লি ব্রাউন অ্যাডমিরাল সুইফটের বক্তব্যের ব্যাখ্যায় বলেন,  সুইফটের কথা এটা প্রমাণ করে যে সশস্ত্রবাহিনী গণতান্ত্রিক শাসন ব্যবস্থার অধীন। অ্যাডমিরাল শুধু প্রশ্নের জবাব দিচ্ছিলেন না, তিনি তার বক্তব্যে সামরিক বাহিনীর ওপর অসামরিক নেতৃত্ব তত্ত্বের বয়ান দিচ্ছিলেন।

ওই অঞ্চলে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার যৌথ সামরিক মহড়ায় অংশ নিচ্ছে ৩৩টি যুদ্ধজাহাজ। এছাড়া আছে মার্কিন বিমানবাহী জাহাজ ইউএস রোনাল্ড রিগ্যান, ২২০টি সামরিক বিমান ও বিভিন্ন বাহিনীর ৩৩ হাজার জওয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here