আমেরিকান-বাংলাদেশী কোম্পানী ‘ফ্যামাক্যাশ’

এনআরবি নিউজ : পেপ্যাল, মানিগ্রাম এবং ওয়েষ্টার্ন ইউনিয়নের মতো মানি ট্র্যান্সফার কোম্পানীর পথে পা বাড়িয়েছেন আমেরিকায় বাংলাদেশী উদ্যোক্তারা। টেকনোলজিতে অগাধ জ্ঞান ও অভিজ্ঞতাসম্পন্ন যুক্তরাষ্ট্রের কয়েকজন বাংলাদেশী ‘ফ্যামাক্যাশ’ নামে নতুন একটি ফিনটেক স্টার্টআপ কোম্পানী প্রতিষ্ঠা করেছেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক এই ‘ফ্যামাক্যাশ’ অন্যান্য কোম্পানীর মতই আন্তর্জাতিক মানি ট্র্যান্সফার পরিচালনা করবে। অতি সম্প্রতি ‘ফ্যামাক্যাশ’ জবস এ্যাক্ট এবং রেগ সিএফ এর অধীনে পাবলিক শেয়ার বিক্রি করার অনুমোদন পেয়েছে। প্রতি শেয়ারের মূল্য ধার্য করা হয়েছে মাত্র এক ডলার করে। কমপক্ষে ৫০০ শেয়ার ক্রয় করা যাচ্ছে একত্রে। যতবেশী শেয়ার বিক্রি হবে, ততো প্রসার ঘটবে এই কোম্পানীর এবং ফ্যামাক্যাশের সাফল্য আমেরিকায় বাংলাদেশী টেক উদ্যোক্তাদের আরো নতুন স্টার্টআপ গড়ে তুলতে উৎসাহ ও প্রেরণা দেবে বলে সকলে মনে করছেন।

ইতিমধ্যেই এই মার্কিন মুল্লুকে এটি প্রমাণিত হয়েছে যে, টেকনোলজি কোম্পানী গড়ে তোলার পর্যাপ্ত জ্ঞান বাংলাদেশীদের রয়েছে। শুধু প্রয়োজন বিনিয়োগের। ফ্যামাক্যাশে বিনিয়োগের জন্যে ভিজিট করতে পারেন- http://www.startengine.com/startup/famacash

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here