জর্জিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশী শিক্ষাথী নিহত

বর্ণমালা ডেস্ক: জর্জিয়ার উইলকিসনে হাইওয়েতে সংগঠিত এক সড়ক দুর্ঘটনায় প্রাচিতা দত্ত টুম্পা ও ইমতিয়াজ ইকরাম আলী নামে দুই বাংলাদেশী শিক্ষার্থী নিহত হয়েছেন। গত ১৪ আগস্ট সোমবার রাত আটটার দিকে জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। জর্জিয়া স্টেট প্যাট্রোল পুলিশ এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। নিহত ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫) যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শার্লট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

একই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরেক বাংলাদেশী ফারজানা সুলতানা টুসী। তিনি জর্জিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার দেহে সফলভাবে অস্ত্রোপচার করা হয়েছে বলে বন্ধুরা জানিয়েছেন। ইকরাম, প্রাচিতা ও ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডা যাচ্ছিলেন। যাত্রাপথে তারা পথে দুর্ঘটনায় পতিত হন।

ইকরাম-প্রাচিতার বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, দুই সপ্তাহ আগে ফারজানা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শার্লট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করতে যান। দুইদিন আগে বাংলাদেশে তার বাবা মারা গেছেন। এই খবর পেয়ে ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় তার বোনের বাসার উদ্দেশে রওনা দেন। শোকার্ত ফারজানার সঙ্গে দুই বন্ধু ইমতিয়াজ ও প্রাচিতা ছিলেন। ফাইরুজ জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন। পিএইচডি করতে তারা ২০১৬ সালের আগস্টে একসঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

এদিকে ঢাকা থেকে এমআইএসটি কমাড্যান্ট মেজর জেনারেল মোঃ আবুল খায়ের সড়ক দুর্ঘটনায় ওই দুই মেধাবী প্রশিক্ষকের (ছাত্রের) অকালমৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here