এলআরবি’কে নিয়ে আটলান্টা মাতালেন আইয়ুব বাচ্চু

রুমি কবির, আটলান্টা থেকে: গত ১৬ আগস্ট রবিবার আটলান্টার বার্কমার হাই স্কুল মিলনায়তনে এসময়ের তরুণ সমাজের সাড়া জাগানো ব্যান্ড দল এলআরবি’র জাঁকজমকপূর্ণ প্রাণোচ্ছল কনসার্ট অনুষ্ঠিত হল অগনিত প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে। আর এই অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন হার্ডরক মিউজিসিয়ান, কম্পোজার, গীতিকার ও কিংবদন্তী ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

হল ভর্তি দর্শক-শ্রোতার মুহুর্মুহ করতালি আর আনন্দ উল্লাসের মাঝে ঐদিন আইয়ুব বাচ্চু সন্ধ্যে সাড়ে আটটা থেকে রাত বারোটা পর্যন্ত টানা সাড়ে তিন ঘণ্টা একের পর এক দর্শকদের বিশেষ করে তরুণ ভক্তদের পছন্দের প্রিয় গানগুলি পরিবেশন করেন। শিল্পীর সাথে এলআরবি’র বাকী চারজন সদস্য ছিলেন বেজ এ স্বপন, সেকেন্ড লাইন গীটারে মাসুদ, ড্রামসে রোমেল এবং সাউন্ড ইঞ্জিনিয়ারিং ও টিম ম্যানেজারের দায়িত্ব পালনরত শামীম।

শুরুতে আয়োজক গোষ্ঠীর পক্ষ থেকে জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সাধারণ সম্পাদক আরেফিন বাবুলের তত্ত্বাবধানে আটলান্টার পরিচিত ব্যক্তিত্ব ও জর্জিয়া আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক সালাহ উদ্দিন জামিলের আকস্মিক মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। সেসময় মিলনায়তন জুড়ে ভাবগম্ভীর পরিবেশে প্রয়াত জামিলের প্রতি ভালবাসা ও শ্রদ্ধার এক শিল্পী বাচ্চু গানের ফাঁকে ফাঁকে আটলান্টার বাংলাদেশিদেরকে এলআরবি’র পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা জ্ঞাপনসহ আন্তরিক আতিথেয়তা প্রদানের জন্যে কৃতজ্ঞতা জানান এবং আটলান্টার দর্শকদের তাঁর ও তাঁর দলের প্রতি এতো আগ্রহ ও ভালবাসার উচ্ছ্বাস দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

শিল্পী বিশ্বের অসংখ্য শহরে কনসার্ট করেছেন, কিন্তু আটলান্টার দর্শক ও ভক্তদের মতো এতো উৎসাহ ও স্বতঃস্ফূর্ত প্রাণোচ্ছল অংশগ্রহণের ঘটনা অন্য কথাও দেখেন নি বলে মন্তব্য করেন এবং আগামীতে যুক্তরাষ্ট্র এলে আবারও আটলান্টায় ছুটে আসার প্রত্যাশা ব্যক্ত করেন।

আইয়ুব বাচ্চু একে একে ‘আমি তো প্রেমে পড়িনি’, ‘কষ্ট পেতে ভালবাসি’, ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’, ‘সেই তারা ভরা রাতে’ ‘মাধবী থেকে শুরু করে দর্শক নন্দিত প্রায় পনেরো থেকে ষোলটি হিট গান গেয়ে পুরো সময় জুড়ে মঞ্চ কাঁপিয়ে রাখেন। সেসময় দর্শক ভক্তদেরকে মঞ্চের পাশে বিরতিহীন নৃত্য ও শিল্পীর কণ্ঠের সাথে সুর মিলিয়ে গানের মূর্ছনায় উল্লাস প্রকাশ করার মধ্য দিয়ে হার্ডরকের উত্তাপকে আরও এক ধাপ বাড়িয়ে তুলতে দেখা যায়।

অনুষ্ঠানের শেষ দিকে এক সারপ্রাইজ ঘোষণার মধ্য দিয়ে ১৬ আগস্ট শিল্পীর জন্মদিনের কেক কাটা হয়। শিল্পী এসময় নিজে কেক না কেটে ছোট ছোট শিশু কিশোরদের মঞ্চে ডেকে এনে তাদের মাধ্যমে কেক কেটে জন্মদিনের আনন্দকে সকলের মাঝে ভাগ করে দেন।

শিল্পী আইয়ুব বাচ্চু আটলান্টায় বসবাসরত ব্যান্ড শিল্পী রোমেল হসেইন খান, মুরাদ, গাইডেন হকিন্স, পিলু, লিটল এবি রাজিব প্রমুখ পুরনো বন্ধু ও সহকর্মীদেরকে মঞ্চে আহবান করে তাদেরকেও ভালবাসার অর্ঘ দিয়ে অনুষ্ঠানের ভিন্ন মাত্রা নিয়ে আসেন। এসময় রোমেল একটি জনপ্রিয় গান পরিবেশন করেন, মুরাদ গিটার বাজান এবং ড্রামসে লিটল এবি রাজিব মঞ্চ কাঁপিয়ে তোলেন কিছুক্ষণ।

শেষে আয়োজক আরেফিন বাবুল আটলান্টার এই কনসার্টটিকে সফল করে তোলার জন্যে সকল স্পনসরসহ বাংলাদেশীদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানটির প্রানবন্ত ও সাবলীল উপস্থাপনা করেন সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রুমী কবির।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র সফরে আসার পর এলআরবি গত ৮ আগস্ট প্রথম কনসার্ট করে নিউ ইয়র্কের ইয়র্ক কলেজ মিলনায়তনে। এরপর এটি ছিল তাদের দ্বিতীয় পারফর্মেন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here