ব্রঙ্কসে চাঁদরাতে তানিয়া বিউটি সেলুনের মেহেদী উৎসব

বর্ণমালা নিউজ: নিউইয়র্কে বাংলাদেশী তরুনী ও কিশোরীদের কাছে চাঁদরাতে অর্থাৎ ঈদের আগের রাতে হাত মেহেদী রাঙ্গানো দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এক সময় শুধু জ্যাকসন হাইটসে চাঁদরাতে শত শত বাঙ্গালী নারীকে দেখা যেত চাঁদ রাতে ফুটেোতের পাশে বসে হাত রাঙ্গাতে মেহেদীর রংয়ে।

মেহেদীর রংয়ের ছোঁয়া পেতে নিউইয়র্কের সব প্রান্ত থেকে তারা ছুটে আসতেনা জ্যাকসন হাইটসে। কিন্তু এখন নিউইয়র্কে বাং্গালী বসতের বিস্তৃতি ঘটেছে চারিদিকে। আর সেই সাথে সেসব এলাকায় জমজমাট ব্যবসা কেন্দ্রও গড়ে উঠেছে। তেমনি একটি হল দ্য বঙ্কস-এর বাংলা বাজার এভিন্যু। পার্কচেস্টারের বাংলাবাজার এভিন্যু নিউইয়র্কে বাংলাদেশ নামের একমাত্র সড়ক। সেই সড়কের আশে পাশে বাংলাদেশীরা সব রকম ব্যবসা প্রতিষ্ঠা করে এলাকায় বাংলাদেশকে তুলে ধরছেন নতুন প্রজন্মের কাছে যেমন তেমনি অন্য কমিউনিটিও বাংলাদেশী পণ্য কিনছেন ও খাবার খাচ্ছেন বাংলাবাজারে এসে।

কয়েক বছর আগে বাংলাবাজারে তানিয়া বিউটি সেলুন প্রবর্তন করেছে চাঁদরাতে মেহেদী উৎসব। এখন সেটা আয়োজন যেন রেওয়াজে ররিণত হয়েছে। এই ঈদের আগের দিন ৩১ আগস্ট চা৭দরাতে তানিয়া বিউটি সেলুনের মেহেদী উৎসব নিয়ে ইতোমধ্যেই সাড়া পরে গেছে ব্রঙ্কসে। এশিয়ান ড্রাইভিংয়ের সহযোগিতায় আয়োহিত এই মেহেদী উৎসবকে সহেযাগিতা দিয়ে সফল করতে এগিয়ে এসেছেন ব্রঙ্কসের বিুলবুল ললিতকলা বাফা-র সভানেত্রী ফরিদা ইয়াসমীন ও সমজকর্মী মাকসুদা আহমেদ।

তানিয়া বিউটি সেলুনের চা৭দরাত মেহেদী উৎসবে আরও থাকছে হরেক রকমের পেশাক ও খাবারের স্টল।

তানিয়া বিউটি সেলুনের সত্বাধিকারী শারমিন তানিয়া প্রতিবারের মত এবারও ব্রঙ্কস কমিউনিটি সকলকে চাঁদরাতের মেহেদী উৎসবে যোগ দিতে আহ্বান জানিয়েছেন। মেহেদী উৎসবের পৃষ্ঠপোষক এশিয়ান ড্রাইভিংয়ের প্রেসিডেন্ট সােইদুর রহমান লিংকন বাঙ্গালীর আনন্দ উৎসবে যোগ দিতে চাদঁরাতে ব্রঙ্কসবাসী বাংলাদেশীদের আহ্বান জানিয়েছেন।

LEAVE A REPLY