টেক্সাস সহ যুক্তরাষ্ট্রে উদযাপিত হল পবিত্র ঈদুল আযহা

0
149

আটলান্টিক সিটি থেকে : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য ও বাংলাদেশের বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দোয়ার মধ্য দিয়ে উদযাপিত হল পবিত্র ঈদুল আযহা । ত্যাগের সকল জাতি-বর্ণ-ভাষার আমেরিকান মুসলমানেরা ১লা সেপ্টেম্বর সোমবার একযোগে মহিমায় মহিমান্বিত হয়ে ধর্মীয় ভাব গম্ভীর পরিবেশের মধ্যে দিয়ে ঈদুল আযহা উদযাপন করেছেন আটলান্টিক সিটিতে। একইভাবে ফ্লোরিডা, ভার্জিনিয়া, ক্যালিফোর্নিয়া, মিশিগানসহ বাংলাদেশী অধ্যুষিত স্থানে বাংলাদেশী স্টাইলে গরু কোরবানী দেয়া হচ্ছে। নিউইয়র্ক,পেনসিলভেনিয়া, বস্টন, কানেকটিকাটের বাংলাদেশীরা তাদের পশু কোরবানী করেন বিভিন্ন খামারে। আবার অসংখ্য প্রবাসীরা কুরবানীর পশুর অর্ডার নিয়েছে বাংলাদেশী গ্রোসারিগুলো। ফ্লোরিডা, ভার্জিনিয়া, আটলান্টা, প্যাটারসন, ফিলাডেলফিয়া, বস্টন, নিউইয়র্ক, লসএঞ্জেলেস, মিশিগান, শিকাগো থেকে পাওয়া তথ্য অনুযায়ী এ বছর ১০ হাজারের বেশী গরু এবং ৫০ হাজার খাশী কোরবানী হচ্ছে।আবহাওয়া অনুক’লে থাকায় নতুন পোশাকে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা দলবেধে আত্মীয়-স্বজন আর বন্ধু-বান্ধবীদের বাসায় ঘোরাঘুরি করছে।

শুক্রবার থাকায় অভিভাবকদের মধ্যে যারা ছুটি পাননি, তারা নামাজ আদায়ের পরই কর্মস্থলে গেছেন গতানুগতিক ধারায়।বাঙ্গালী অধ্যুষিত এলাকা আটলান্টিক সিটিতে বাংলাদেশীদের তত্বাবধানে পরিচালিত মসজিদ আল-হেরায় অনুষ্টিত ঈদের প্রধান জামাতে প্রায় সহস্রাধিক মুসলমানদের মধ্যে সাউথ জার্সীতে বসবাসরত বিপূল সংখ্যক বাংলাদেশী মুসলমান অংশ গ্রহন করেন। ঈদের প্রধান জামাতে ঈমামতি করেন মসজিদ –আল-হেরার খতিব ডঃ রুহুল আমিন। এবারের খুতবায় বিশ্ব শান্তি এবং বন্যাত্যদের জন্য বিশেষভাবে দোয়া করা হয় ।

ঈদের ২য় জামাত অনুষ্টিত হয় আটলান্টিক সিটির নিউইর্য়ক এভিনিউস্হ আর্মি ট্রেনিং সেন্টারে ।নামাজ শেষে সকল মুসলমানের সুখ ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়। ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশির জোয়ার। ঈদ মানে একে অপরের প্রতি ভালবাসা, ভাতৃত্ববোধ, সহমর্মিতা ও সহযোগিতার অপূর্ব বন্ধন । এই আনন্দ ও উৎসব মুসলিম উম্মাহর জীবনে বয়ে আনে খুশীর বন্যা , ভুলিয়ে দেয় সকল বিভেদ ।আবহাওয়া চমৎকার হওয়ায় নতুন পোষাকে ছেলে-মেয়েরা যেমন বন্ধু-বান্ধবের সাথে হৈচৈ করে বেরিয়েছে ঠিক তেমনিভাবে অভিভাবকেরা নামাজ শেষে ছুটে যান নিজ হাতে কোরবানির পশু জবাইয়ের জন্য বিভিন্ন ফার্মে ছুটে গেছেন অনেকে। আর যারা আটলান্টিক সিটির গ্রোসারীতে কোরবানীর পশু অর্ডার দিয়েছিলেন তারা মেতেছিলেন পরিচিত জনদের সাথে কোলাকোলিতে।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সকলকে ঈদের শুভেচছা জানিয়েছেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসাইন এবং সাধারন সম্পাদক মোঃ শাহীন, বাংলাদেশ এসোসিয়েশান অব সাউথ জার্সীর সভাপতি জহিরুল ইসলাম বাবুল এবং নুরুন্নবী চৌঃ শামীম,বাংলাদেশ এসোসিয়েশান অব আটলান্টিক কাউন্টির সভাপতি হাজী সেলিম সুলতান এবং সাধারন সম্পাদক শহীদ খান,আসাল নিউজার্সী চেপ্টার সভাপতি ফারুক হোসেন,সাউথ জার্সী মেট্রো আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবিব এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক লিটন চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব সাউথজার্সীর সভাপতি মাহবুবুর রহমান চুন্নু এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সীর সাধারন সম্পাদক রহমান বাবুল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সীর(জুবায়ের-কাউছার)সাধারন সম্পাদক সৈয়দ মোঃ কাউছার, সাউথ জার্সী মেট্রো আওয়ামীলীগের সভাপতি আবদুর রফিক(রফিক-ইমরান) এবং সাধারন সম্পাদক ইমরান ভূইয়া, বাংলাদেশ আমিরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি কাজী শহিদুল ইসলাম লিটন এবং সাধারন সম্পাদক ফারুক তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here