বন্যাকবলিত মানুষের মধ্যে ঈদের আনন্দ পৌঁছে দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

0
27

ঢাকা: বন্যাকবলিত মানুষের মধ্যে ঈদের আনন্দ পৌঁছে দিতে সরকারের পাশাপাশি দেশের বিত্তবান ও সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ঈদ উপলক্ষে আজ বঙ্গভবনে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তার স্ত্রী রাশিদা খানম ও পরিবারের সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।

বঙ্গভবনে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি বলেন, এ বছর হাওড় অঞ্চলে আগাম বন্যা এবং দেশের কয়েকটি অঞ্চলে সাম্প্রতিক বন্যার কারণে অনেক মানুষ ভালভাবে ঈদ করতে পারছে না। বন্যাকবলিত এলাকার মানুষ যাতে ঈদের আনন্দ থেকে থেকে বঞ্চিত না হয়, সেদিকেও আমাদের খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, ঈদুল আজহার পবিত্র এ দিনে আমি দেশের বিত্তবান ও সামর্থ্যবান সকলের প্রতি আহ্বান জানাচ্ছি- সরকারের পাশাপাশি আপনারও সাধ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াবেন।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, কোরবানীর মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি হামিদ বলেন, মানবতাই ধর্মের মূল বাণী। ধর্ম মানুষকে ন্যায়-নীতি ও কল্যাণের পথ দেখায়। মানবসেবার দিকনির্দেশনা দেয়। তাই মানবতার সেবায় আমাদের আত্মোৎসর্গ করতে হবে।

আর এটাই ঈদুল আজহার শিক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here