নিউইয়র্কে শেষ হলো বাংলাদেশ কনভেনশন

0
100

নিউইয়র্ক: প্রবাসে শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্য হোক আমাদের নতুন কিছু করার প্রত্যয় -এমন সংকল্পে উজ্জীবিত হয়ে শেষ হলো তিন দিনব্যাপী বাংলাদেশ কনভেনশন।

সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

 মঞ্চে ছিলেন বাংলাদেশ কনভেনশনের উদ্যোক্তা ও কনভেনর আলমগীর খান আলম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বেলোজিনো মিলনায়তনে আয়োজিত কনভেনশনে সর্বস্তরের প্রবাসীর সমাগম ঘটে।  এতে অনুষ্ঠিত সেমিনার-সিম্পোজিয়ামে রোহিঙ্গা ইস্যুর শান্তিপূর্ণ অবসানে মার্কিন ও জাতিসংঘ প্রশাসনে লবিং জোরদারের পাশাপাশি বাঙালি সংস্কৃতি লালন ও বিকাশে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহবান উচ্চারিত হয়।

ভিন্ন সংস্কৃতির মধ্যে বেড়ে উঠা প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সাথে পরিচিত রাখতেও মতামত ব্যক্ত করা হয়।  বক্তারা কম্যুনিটিভিত্তিক সম্প্রীতি জোরদারকল্পে সকলকে জাতীয় স্বার্থকে প্রাধান্য দেয়ার আহবান জানান।

কনভেনশনে কিংবদন্তী কণ্ঠযোদ্ধা আব্দুল জব্বার, কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদ ও লাকী আকন্দেরর প্রতি গভীর শ্রদ্ধাও প্রদর্শন করেন সহযোদ্ধা ও কন্ঠযোদ্ধারা।

সেমিনার ও আলোচনায় অংশগ্রহণকারিদের মধ্যে ছিলেন বিএনপি নেতা এম এ সালাম এবং গিয়াস আহমেদ, সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি,  কম্যুনিটি লিডার শাহনেওয়াজ ও বিলাল চৌধুরী প্রমুখ।

কনভেনশনে সঙ্গীত পরিবেশন করেন রথীন্দ্রনাথ রায়, ফকির আলমগীর, শহীদ হাসান, প্রখ্যাত কণ্ঠশিল্পী রিজিয়া পারভিন, সেলিম চৌধুরী, মুক্তা সারওয়ার, বিউটি দাস, শাহ মাহবুব, সাইরা রেজা, শাহরিন সুলতানা, জাকারিয়া মহিউদ্দিন, মীরা সিনহা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here