এবারও শেখ হাসিনার জন্মদিন পালিত হবে ভার্জিনিয়ায়

0
32

নিউইয়র্ক প্রতিনিধি: গত কয়েক বছরের ন্যায় এবারও যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পালন করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। আগামী ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় ঘনিষ্ঠজনদের সঙ্গে জন্মদিন পালন করবেন তিনি।

প্রধানমন্ত্রী তার জন্মদিন উপলক্ষে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের একটি রেস্তোরাঁয় স্থানীয় দলীয় নেতাকর্মীদের এক যৌথ প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকীর সঞ্চালনায় সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালনের বিষয়টি বেশি গুরুত্ব পায়। ওইদিন সন্ধ্যায় স্থানীয় মেট্রো ওয়াশিংটন, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ড স্টেট আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্কে আসছেন। ১৪ দিনের যুক্তরাষ্ট্র সফরে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্বে দেবেন তিনি। ২১ সেপ্টেম্বর দুপুর ১২টায় তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন। এর মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে বৈঠক করবেন তিনি। এ ছাড়া বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্র প্রধানদের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here