নিউইয়র্কে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার বনভোজন ও ঈদ পূনর্মিলনী

0
36

নিউইয়র্ক: নিউইয়র্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার বার্ষিক বনভোজন ও ঈদ পূনর্মিলনী। গত ৩ সেপ্টেম্বর রোববার নিউইয়র্ক সিটির অদূরে লং আইল্যান্ডের সানকিন স্টেট পার্কে দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে যুক্তরাষ্ট্রে বসবাসরত ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার সদস্য ও তাদের স্বজনরা পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করেন।

পার্কটি হয়ে উঠে প্রবাসী ফেঞ্চুগঞ্জবাসীর মিলন কেন্দ্রে। সকালের বৃষ্টি উপেক্ষা করে নিউইয়র্ক, নিউজার্সি থেকে বাস ও প্রাইভেট কারযোগে বিপুলসংখ্যক প্রবাসী পার্কে সমবেত হন। সময়ের সাথে সাথে বনভোজনে বাড়তে থাকে প্রবাসীদের উপস্থিতি। ফিলাডেলফিয়া ও মিশিগান থেকেও বিপুল সংখ্যক ফেঞ্চুগঞ্জবাসী যোগদান করেন। দুপুরে বৃষ্টির পর মৃদু সূর্য্যরে তাপ আর নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য সকলকে আনন্দে উদ্বেলিত করে। দিনব্যাপি কর্মসূচীর মধ্যে ছিল খেলাধুলা-আড্ডা, ভুরিভোজ, চা-নাস্তা, পুরস্কার বিতরনী ও আকর্ষনীয় র‌্যাফেল ড্র। এছাড়াও নাদির খানের সৌজন্যে সংগঠনের লগো সংযুক্ত টি-শার্ট উপস্থিত সকলের মধ্যে ফ্রি বিতরন করা হয়। দুপুরে বাংলা গার্ডেন রেষ্টুরেন্টের ব্যবস্থাপনায় মধ্যাহ্নভোজ পরিবেশন করা হয়। পড়ন্ত বিকেলে সকলকে চা নাস্তাও পরিবেশন করা হয়।

দিনের শেষে পুরস্কার বিতরনী ও র‌্যাফেল ড্র সংগঠনের সাধারণ সম্পাদক মো: শামীম মিয়ার পরিচালনায় এবং সভাপতি আবদুস শহীদ দুদুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আবদুর রব দলা মিয়া, গোলাম মো: টেপন, মুক্তিযোদ্ধা আ: বাসিত চৌধুরী, আ: রউফ মছরু, মো. ইরা মিয়া, সালেহ আহমেদ, কবির খান, জুনেদ আহমদ চৌধুরী, আবদুল হাসিম হাসনু, মাহবুব আলম, আবদুল মুছাব্বির, মুক্তাদির চৌধুরী, মনোহর আলী, আজমল আলী, আহবাব চৌধুরী খোকন, কাওসারুজ্জামান কয়েস, হুসেন আহমদ, মো: সেলিম আহমদ, সজল আলী, বাবুল মিয়া, জুবের আহমদ রিপন, সেলিম মিয়া, মো: মানিক মিয়া, আবুল লেইছ, রফিকুল ইসলাম, জাহেদ আহমদ চৌধুরী, আ: কাদির চৌধুরী ডিজু, টিপু সুলতান, হেলাল আহমদ, লোকমান হুসেন লুকু, শাহ বদরুজ্জামান রুহেল, সামাদ মিয়া জাকের, লুৎফুর হোসেন আজাদ প্রমুখ।

শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠান শেষ হয়। র‌্যাফল ড্র বিজয়ীরা পান আর্কষণীয় পুরস্কার। অতিথিদের সঙ্গে নিয়ে সংগঠনের কর্মকর্তারা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

খেলাধুলার বিভিন্ন ইভেন্টে পুরস্কার বিজয়ীরা হলেন, ৫-৬ বছর বালক : নওয়াজ, আছিম, ফারহান, ৫-৬ বছর বালিকা: সিনহা, নাবিলা, তাসফিয়া, ৭-৯ বছর বালক : ফায়াদ, তাছিন, ইমান, ৭-৯ বছর বালিকা: সাদিয়া চৌধুরী, ফাতিমা জান্নাত, মাহিয়া, ১০-১২ বছর বালক : মুবিন, আইমান, তাসিন, ১০-১২ বছর বালিকা : তুলি বেগম, সামিহা, উম্মি ও সাদিয়া, ১৩-১৬ বছর বালক রাহাত, রাহিমুল, মাহিন, ১৩-১৭ বছর বালিকা : আফসানা, জেরিন, তাহেরা, যুবকদের দৌড়ে তুহিন, রোবেজ, মুহিন এবং যুবতীদের দৌড়ে নাজমুন নাহার, সালমা, সুলি ও জেলী। ছোট বাচ্চাদের মধ্যে স্পেসাল ইভেন্টে মুছা, হাছিন, ফাহাদ, ফাতিমা, তাহিয়া, আকিদা পুরস্কার লাভ করে। মহিলাদের মার্বেল দৌড়ে আফসানা, তানহা ও সালমা। দিনের কর্মসূচীর সবচেয়ে আকর্ষনীয় ইভেন্ট মহিলাদের পিলোতে সামিহা, মোছাম্মৎ বেগম ও সানতা পুরস্কার লাভ করেন।

উল্লেখ্য, বার্ষিক বনভোজনে ফেঞ্চুগঞ্জের মুরব্বী আ: রব দলা মিয়া ২টি বাস স্পন্সার করেন। এছাড়াও সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক জুনেদ আহমদ চৌধুরী, সাবেক সভাপতি আবদুল হাসিম হাসনু, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম, প্রতিষ্ঠাতা সদস্য সচিব আহবাব হোসেন চৌধুরী খোকন, সাবেক সাধারণ সম্পাদক হুসেন আহমদ, প্রতিষ্ঠাতা কর্মকর্তা রেহানুজ্জামান, কাওসারুজ্জামান কয়েস ও জয়নাল আবেদীন এবং বিশিষ্ট ব্যবসায়ী আ: কাদির রাজন বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষভাবে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

র‌্যাফেল ড্র স্পন্সার করেন ১ম পুরস্কার ৪০ ইঞ্চি টিভি কবির খান, ২য় পুরস্কার ল্যাপটপ ষ্টারলিং ফার্মেসীর মো: আলী, ৩য় পুরস্কার (৪টি টেবলেট) টিপু সুলতান ১টি, এলুমিয়া ১টি, সোহেল আহমদ ১টি, সিপার এয়ার সার্ভিস এর সাবের চৌধুরী ও জাহেদ আহমদ ১টি এবং মাইক্রোওভেন আরওয়ার মুর্শেদ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বুরহান উদ্দিন, সেবুল মিয়া, সাহিদ আলী, ইসকন্দর আলী, আ: মালিক দুলু, মো: আলী রাজা, মুশাহীদ, পটল, লিপন প্রমুখ।

সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বনভোজন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্পন্সার, আর্থিক সহযোগিতা প্রদানকারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here