সৌমিত্র চট্টোপধ্যায়ের আবৃত্তি সিডি-ডিভিডি ‘বসন্ত নয় অবহেলা’ প্রকাশিত হল কলকাতায়

0
191

নিউইয়র্ক নিউইয়র্কের অভিবাসী বাংলাদেশী লেখক-কবি ও সাংবাদিক দর্পণ কবীরের ২০টি কবিতার আবৃত্তি এ্যালবাম- ‘বসন্ত নয় অবহেলা’র সিডি-ডিভিডি’র মোড়ক উন্মোচন হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়। এই এ্যালবামের অধিকাংশ কবিতা আবৃত্তি করেছেন বরেণ্য অভিনেতা ও আবৃত্তিশিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার আবৃত্তি শিল্পী ও টিভি ঘোষিকা মধুমিতা বসু।

গত ৩ আগষ্ট বিকেলে কলকাতা প্রেস ক্লাব মিলনায়তনে এই এ্যালবামের ডিভিডির মোড়ক উন্মোচন করেন মধুমিতা বসু। বসন্ত নয় অবহেলা’র ডিভিডি প্রকাশনা উপলক্ষে প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আবৃত্তি এ্যালবামের পরিচালক সাঈদ তারেক। এ্যালবামের কবিতা ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের আবৃত্তি প্রসঙ্গে বক্তব্য রাখেন কবি দর্পণ কবীর, এ্যালবামের আবহ সঙ্গীত পরিচালক কুন্দন সাহা, অভিনেতা আকাশ নন্দী ও মিডিয়া কর্মী রাহুল গুপ্ত। অনুষ্ঠানে আবৃত্তি সিডি প্রসঙ্গে মধুমিতা বসু বলেন-বসন্ত নয় অবহেলা এ্যালবামের কবিতাগুলো রোমান্টিক। প্রথমে সৌমিত্র চট্টোপাধ্যায় ১০/১২টি কবিতা আবৃত্তির কথা বললেও রেকর্ডিংয়ের সময়ে তিনি ১৭টি কবিতা আবৃত্তি করেন।
কবিতাগুলো পাঠ করতে গিয়ে আমরা এক ধরনের আনন্দময় নির্জনতায় ডুবে গিয়েছিলাম। আশা করি-কাব্য প্রেমিকরা এই এ্যালবামটি পছন্দ করবেন। সঙ্গীত পরিচালক কুন্দন সাহা তাঁর বক্তব্যে দর্পণ কবীরের কবিতাগুলো চিত্তাকর্ষক বলে উল্লেখ করেন। উল্লেখ্য, এই এ্যালবামটির আবহ সঙ্গীতে কলকাতার সঙ্গীত পরিচালক কুন্দন সাহা ছাড়াও বাংলাদেশের সঙ্গীত পরিচালক আদিত্য সন্যাসী সুর সংযোজন করেছেন।
ভারতের মৈত্রী মাল্টিমিডিয়া (প্রাঃ) লিঃ কোম্পানী কলকাতায় এই এ্যালবামটি পরিবেশন করেছে। খুব শীগগীর বাংলাদেশে এই এ্যালবামটি বাজারে ছাড়বে স্টার এন্টারটেইনমেন্টে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here