২ মুক্তিযোদ্ধাসহ সন্দ্বীপের ৫ সমাজকর্মী স্মরণে নিউইয়র্কে ‘শোক-সভা’

0
97

নিউইয়র্ক থেকে : সদ্য প্রয়াত সন্দ্বীপের ২ মুক্তিযোদ্ধাসহ ৫ সমাজকর্মীর প্রতি গভীর শ্রদ্ধা জানালেন যুক্তরাষ্ট্রে বসবাসরত সন্দ্বীপবাসী। এঁরা হলেন মুক্তিযোদ্ধা ও শিল্পপতি আকরাম খান দুলাল, মুক্তিযোদ্ধা ও ভাষাবিদ অধ্যাপক ড. রাজিব হুমায়ূন, শিল্পপতি ও ব্যাংকার নূরল ইসলাম, ভাষা সৈনিক এবং লেখক এ বি এম সিদ্দিক এবং বাংলাদেশের প্রথম নির্বাচিত মহিলা ইউপি চেয়ারম্যান ( উরিরচর ইউনিয়ন )তাহমিনা হক চৌধুরী।

১০ সেপ্টেম্বর রোববার বাদ মাগরিব নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন সমাজকর্মী ও রাজনীতিক আলহাজ্ব আব্দুল কাদের মিয়া। মরহুমদের আত্মার মাগফেরাত কামনায় হাফেজ ক্বারী সুলতান মাহমুদের নেতৃত্বে দোয়া-মাহফিলের পর এই ৫ জনের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুল করিম, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি রেফায়েত চৌধুরী, সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি মুজিবুল মাওলা, কম্যুনিটি লিডার মোবশ্বির মিয়া, মোস্তফা কামাল পাশা মানিক, হাজী গোফরান, ইসমত হক খোকন, এ বি সিদ্দিক, নজরুল ইসলাম, আলমগীর কবীর প্রমুখ।

সভাপতির সমাপনী বক্তব্যে কাদের মিয়া বলেন, ‘কয়েক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার এই ৫ কৃতি সন্তানের মৃত্যুর ঘটনা দেশ ও প্রবাসে গভীর শোকের ছায়া এনেছে। তাদের অবদান সন্দ্বীপবাসীর জন্যেই শুধু নয়, সারা বাংলায় চিরস্মরণীয় হয়ে থাকবে।’

অনুষ্ঠানে দলমত-নির্বিশেষে সকলের উপস্থিতি ঘটেছিল। বিশিষ্টজনদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নির্বাহী সদস্য কানু দত্ত এবং আজিমউদ্দিন অভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here