হাইড্রোজেন বোমার সাফল্য পালনে মত্ত কিম

0
78

আর্ন্তজাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার শক্তিশালী ষষ্ঠ হাইড্রোজেন বোমা পরীক্ষা করা নিয়ে আনন্দ করলেন দেশের প্রেসিডেন্ট কিম জং উন। জাঁকজমকের সঙ্গে ষষ্ঠ বোমার উৎক্ষেপণের সাফল্য পালন করলেন তিনি।

সূত্রের খবর, পিয়ংইয়ংয়ের সরকারি সভাগৃহে উৎসবের আমেজে পালন করা হয়েছে সাফল্য। হাজির ছিলেন স্বয়ং কিম ও উত্তর কোরিয় সেনার সমস্ত উচ্চপদস্থ কর্মকর্তারা।

গত রবিবারে উত্তর কোরিয়া এখনও পর্যন্ত সবথেকে ভয়ঙ্কর এবং শক্তিশালী হাইড্রোজেন বোমা পরীক্ষা করেছে।  পিয়ংইয়ংয়ের দাবি, বিপুল দূরত্বে যেতে পারে এই মিসাইল। বিশ্লেষকরা ধারণা করছেন, জাপানের হিরোশিমায় যে বোমা আমেরিকা ফেলেছিল এটি তার চেয়ে ৭.৮ গুণ বেশি শক্তিশালী।

চলতি বছরের জুন মাসে প্রথম শক্তিশালী হাইড্রোজেন বোমা পরীক্ষা করেছিল পিয়ংইয়ং। এরপরেই তাদের বিরুদ্ধে সরব হয়েছিল সমগ্র বিশ্ব। কিন্তু তাতে কী! কিম রয়েছে কিমেতেই।

সূত্রের খবর, এই ঘটনার পরেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগ করে মার্কিন প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও সেনা অফিসাররা।

এমনকি মার্কিন প্রেসিডেন্টের সঙ্গেও কথা হয়েছে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের। জানা গিয়েছে, সবরকমের পরিস্থিতিতে সহযোগিতার আশ্বাস দিয়েছে দু’পক্ষ।

কিছুদিন আগেই জাপানের উপর দিয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়া। যার আসল লক্ষ্য ছিল প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মার্কিন সেনাঘাঁটি গুয়াম দ্বীপ। এরপরেই উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here