জাসদের নাম ও ভূয়া পদ পদবী ব্যবহারকারী থেকে সতর্ক থাকার অনুরোধ

0
274

নিউইয়র্ক: জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দ বলেছেন, রাজনীতি ও অর্থনীতিতে অনেক প্রশ্ন থাকে। সব সময় সকল প্রশ্নের জবাব দেয়া যায় না। তাই প্রশ্নের জবাব না খুঁজে সাংগঠনিক কাজে জাসদের নেতা-কর্মীদের আরো দায়িত্বশীল হতে হবে। জাসদে সুবিধাবাদী সুযোগ সন্ধানি ধান্ধাবাজদের কোন স্থান নেই। যুক্তরাষ্ট্র জাসদ নেতৃবৃন্দ আরো বলেছেন, জাসদের নাম ও ভূয়া পদ পদবী ব্যবহারকারী মিথ্যাবাদী, প্রতারক ও জালিয়াতচক্র এবং তাদের দোসরদের থেকে বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বাংলাদেশের নাগরিকদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন। সাথে সাথে যুক্তরাষ্ট্রে বসবাসরত জাসদ নেতা, কর্মী, সংগঠক, সমর্থক, শুভানুধ্যায়ীরা এদের কার্যকলাপ ও আচরণে বিভ্রান্ত না হয়ে জাসদের আদর্শিক অবস্থানে সুদৃঢ় থাকার আহবান ও অনুরোধ জানিয়েছেন। গত রোববার রাত নয়টায় জ্যাকসনহাইটসে, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা ম-লীর সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে, জাসদ যুক্তরাষ্ট্র শাখার বিশেষ সাধারণ সভায় জাসদের নেতাকর্মীরা এসব কথা বলেন।

জাসদের নেতাকর্মীরা আরো বলেন, দল হিসেবে জাসদের কাঁধে অনেক দায়িত্ব। তাই আমাদেরকে রাজনীতি করার পাশাপাশি দেশের মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের অধিকার বাস্তবায়ন হচ্ছে কি না সেদিকেও লক্ষ রাখতে হবে। আগুন সন্ত্রাসী জঙ্গি গোষ্ঠী কর্তৃক বাংলাদেশের অস্তিত্ব বিরোধী নানা অপতৎপরতা মোকাবিলা করে বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নির্মূলের লড়াই চলছে। এ লড়াই বহিবিশ্বেও অব্যাহত রাখতে হবে। খালেদা জিয়া একদিকে জঙ্গিবাদের মদদ দিচ্ছেন, আর অন্যদিকে শেখ হাসিনা, আওয়ামী লীগ, জাসদ ও ১৪ দল জঙ্গিবাদ নির্মূলে কাজ করছে। জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা ম-লীর সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী যুক্তরাষ্ট্র জাসদের সম্মেলন সফল করতে সকলের প্রতি আহ্বান জানান। দেওয়ান শাহেদ চৌধুরী, শহিদুল ইসলাম, নুরে আলম জিকু, শাহনুর কোরেশী, ফজল খান, জ্যোতির্ময় দত্ত নিশু, আবুল ফজল লিটন, শরিফুল হক প্রমুখ।

সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন
জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ যুক্তরাষ্ট্র শাখার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। যুক্তরাষ্ট্র জাসদের বিশেষ সাধারণ সভায়, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা ম-লীর সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীকে আহবায়ক করে সাতাশ সদস্য বিশিষ্ট এ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্ন সদস্যরা হলেন, শহিদুল ইসলাম, নুরে আলম জিকু, শাহান খান, শাহনুর কোরেশী, ফজল খান, জ্যোতির্ময় দত্ত নিশু, আবুল ফজল লিটন, মো শাহ আলম, শাহ নওয়াজ চৌধুরী, মনসুর চৌধুরী, কাদির বক্স, মনজুর হোসেইন চৌধুরী জগলু, ওমর আরিফ শিমন, শরিফুল হক, সাহিদ আহমদ, শামিম আহমদ চৌধুরী, শওকত উসমান লস্কর, সবুজ, আলী ইমাম বাবলা, ফায়েক আহমদ, ষহীদুল ইসলাম লাবলু, বেলাল আহমদ, শাহ আলাউদ্দিন, আসিফ চৌধুরী, মাসুক মিয়া, আবু সালেহ আহমদ।

রোহিঙ্গা গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্থক্ষেপ কামনা

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর জাতিগত নিধন অভিযান ও গণহত্যা বন্ধে অবিলম্বে জাতিসংঘের কার্যকর হস্তক্ষেপ কামনা করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দ। গত রোববার যুক্তরাষ্ট্র জাসদের বিশেষ সাধারণ সভা থেকে জাসদ নেতৃবৃন্দ এ বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে জাসদ নেতৃবৃন্দ, বাংলাদেশে অশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য জরুরি মানবিক সাহায্য প্রানের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানান। মিয়ানমারের নোবেল বিজয়ী নেত্রী অংসাং সুচিকে রোহিঙ্গাদের বিষয়ে তার বর্তমান মনোভাব পরিবর্তন করতে হবে। রোহিঙ্গাদের উপর মিয়ানমারের সেনাবাহিনী ও আইনশৃংখলা বাহিনীর দমন অভিযান বন্ধ করতে হবে। রোহিঙ্গাদের উপর নিপীড়নের অবসান ঘটাতে হবে। বাংলাদেশে ইতিমধ্যে যে সমস্ত রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে তাদেরকে ফিরিয়ে নিতে হবে।

বিবৃতিতে জাসদ নেতৃবৃন্দ বলেন, মিয়ানমারে রোহিঙ্গা সমস্যা শুধু বাংলাদেশ বা মিয়ানমারের একক সমস্যা নয়। এ মানবিক সমস্যা সমাধানে আসিয়ান, ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থাসমূহ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সকল রাষ্ট্র সংস্থা ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। রোহিঙ্গা সমস্যা নিয়ে বাংলাদেশে কোন রাজনীতি নয়। এটি একটি মানবিক সমস্যা। এ বিষয়টি সেভাবেই মোকাবেলা করতে হবে। তিনি এ ইস্যু নিয়ে যে কোন ধরনের সাম্প্রদায়িক উস্কানী কঠোরভাবে মোকাবেলা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।- বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here